শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে ২ বাংলাদেশী শান্তিরক্ষী নিহত

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে (সিএআর) জাতিসংঘ মিশনে থাকা দুই বাংলাদেশি শান্তিরক্ষী সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও দুজন। নিহত এবং আহতদের সবাই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪) এর সদস্য।

রবিবার (২৭ মে) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে শনিবার (২৬ মে) স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট দেশটির ইয়ালোক নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সৈনিক আরজান হাওলাদার (৩৪ ই বেঙ্গল-ফরিদপুর) ও সৈনিক (টিএ) মো. রিপুল মিয়া (৩৫ ডিভ লোকেটিং ব্যাটারি আর্টিলারি (রংপুর)। আহতরা হলেন- সৈনিক মো. জামাল উদ্দিন মোল্লাহ (৩৪ ই বেঙ্গল-ফরিদপুর) ও সৈনিক মো. মজাহিদুল ইসলাম (৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারি-নওগাঁ)।

দুর্ঘটনায় আহতরা হলেন- সৈনিক মো. জামাল উদ্দিন মোল্লাহ, সৈনিক মো. মজাহিদুল ইসলাম। আহতদের উন্নত চিকিৎসার জন্য মধ্য অফ্রিকান প্রজাতন্ত্রের রাজধানী বাঙ্গুইতে স্থানান্তর করা হয়েছে। তবে দেশটিতে নিয়োজিত অন্যান্য বাংলাদেশি শান্তিরক্ষীরা নিরাপদে আছেন বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে জাতিসংঘ মিশনে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪) এর ওই সদস্যরা সামরিক ও অসামরিক যানবাহনের একটি বহরের নিরাপত্তায় দায়িত্ব পালন করছিলেন। ইয়ালোকে ওই বহরের কাঠ বহনকারী একটি ভারী গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে তারা দুর্ঘটনার কবলে পড়েন।

উল্লেখ্য বাংলাদেশ ব্যাটালিয়ন ২০১৪ সালের অক্টোবর থেকে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত রয়েছেন।

Spread the love