শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আন্তঃ জেলা কাবাডি প্রতিযোগিতার চূড়ান্ত খেলায় কুড়িগ্রাম জেলা দল চ্যাম্পিয়ন

রফিক প্লাবন, দিনাজপুর ॥ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আন্তঃ জেলা কাবাডি প্রতিযোগিতার চূড়ান্ত খেলায় দিনাজপুর জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন কুড়িগ্রাম জেলা দল।

২৮ এপ্রিল শনিবার বিকেলে দিনাজপুর জেলা পুলিশের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় গোর-এ শহীদ বড় ময়দানে অবস্থিত জেলা স্পোর্টস ভিলেজে ব্যাপক আনন্দঘন পরিবেশে এই চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়।

চূড়ান্ত খেলার নির্ধারিত সময়ে দিনাজপুর জেলা দলকে ৪৫-৩৭ পয়েন্টে পরাজিত করে কুড়িগ্রাম জেলা দল চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে সংক্ষিপ্ত আলোচনা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম.পিপিএম। তিনি বলেন, খেলাধুলা হলো জঙ্গি ও মাদক দমনে প্রধান অস্ত্র। আমরা পুলিশ দল সব সময় মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধ করে যাচ্ছি। যারা খেলাধুলার মধ্যে ব্যস্ত থাকবে তারা কখনও জঙ্গিবাদ ও মাদকের দিকে ঝুকবে না। তাই জঙ্গি ও মাদক দমনের প্রধান হাতিয়ার হলো খেলাধুলা।

জেলা পুলিশ সুপার মো. হামিদুল আলম বিপিএম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর. চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি রেজা হুমায়ুন ফারুক শামীম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার। এছাড়াও অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মাহফুজ্জামান আশরাফ, মিজানুর রহমান(অপরাধ), মো. হাবিবুর রহমান (ইন.সার্ভিস ট্রেনিং সেন্টার) মো. কাজেম উদ্দিন (ডিএসবি)সহ অন্যান্য পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

পরে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে ট্রফি প্রদান করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

রেফারি হিসেবে চুড়ান্ত কাবাডি খেলাটি পরিচালনা করেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মো. কামরুজ্জামান। তাকে সহযোগিতা করেন মো. আনোয়ারুল ইসলাম, মো. মোকছেদ আলী, আশরাফুল আলম, মো. হাবিবুর রহমান, রাসেদুল ইসলাম মিন্টু।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আন্তঃ জেলা কাবাডি প্রতিযোগিতার চূড়ান্ত খেলাটি উপভোগ করেন স্কুল শিক্ষার্থী ও বিপুল সংখ্যক ক্রীড়মোদী দর্শক। খেলা চলাকালীন দর্শকবৃন্দ যার যার পছন্দের দলের খেলোয়াড়দের ব্যাপক উৎসাহ প্রদান করতে দেখা যায়। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ জায়েদী পারভেজ অপুর্ব।

Spread the love