শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মায়ের খোজে অবুঝ চৈতী

Choit mঅবুঝ শিশু চৈতীকে রেখে পৃথিবী থেকে চিরতরে হারিয়ে গেছে তার মা। কিন্তু মৃত্যুর অর্থ জানে না চৈতী। মানুষ মরে গেলে আর কখনো ফিরে আসে না, একথা বোঝার বয়স হয়নি তার। তাই গত দুদিন ধরে মাকে সে খুঁজেই চলেছে। তাকে বোঝানো হচ্ছে, মা আর কিছুক্ষণ পরই ফিরে আসবে। তারপর তোমাকে কোলে নিয়ে অনেক আদর করবে।

গত সোমবার (২১জুলাই) বিকেলে স্বামীর সঙ্গে অভিমান করে বাবার বাড়ি যাচ্ছিলেন সোনাগাজীর তাসেরহাট গ্রামের কুয়েত প্রবাসী লিটন দাসের স্ত্রী মুন্নি দাস। গন্তব্য স্থল বাবার বাড়ি সীতাকুণ্ড উপজেলার প্রেমতলা। সঙ্গে ছিল বাবা নারায়ণ সিংহ এবং ৬ বছর বয়সী একমাত্র ফুটফুটে কন্যা চৈতী দাস। কিন্তু অভিমানী মুন্নি বাবার বাড়ি না গিয়ে পথেই আত্মহননের পথ বেঁচে নেয়। সিএনজি চালিত চলন্ত অটোরিকশা থেকে লাফিয়ে পড়েন দানব ট্রাকের নিচে। মুহূর্তেই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মারা যান মুন্নি দাস।

ছোট্ট শিশু চৈতীর সামনেই মায়ের নিথর ও রক্তাক্ত দেহ পড়ে থাকে। কিন্তু চৈতী বুঝতে পারছে না তার মা আর নেই। আর ফিরে আসবেও না কোনোদিন। মিষ্টি মেয়ে চৈতী এখন পৃথিবীর সবচেয়ে অসহায় শিশুদের একজন। আর কোনো দিন যে কি না তার মায়ের স্নেহ মাখা আদর পাবে না। তবু সারাক্ষণই মাকে খুঁজে ফিরছে।

তোমার মা কোথায় এমন প্রশ্নে চৈতী এ প্রতিবেদককে বলে, ‘মা আমার সঙ্গে রাগ করে কোথায় যেন চলে গেছে, তোমরা আমার মাকে এনে দাও। আসুক আচ্ছা করে বকে দেব আজ।’

কথাগুলো বলে অবুঝ শিশু চৈতী নির্বাক তাকিয়ে থাকে। সামনে শুধু অবোধ চৈতীর অন্তহীন করুণ প্রতীক্ষা।

চৈতীর নানা নারায়ণ সিংহ জানান, সোমবার রাতেই মুন্নি দাসকে শ্মশানে দাহ করা হয়। চৈতী বার বার শুধু মাকে খুঁজছে। একের পর এক তাকে মিথ্যা সান্ত্বনা দিয়ে যাচ্ছি।

জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনর্চাজ মেহেদী হাসান জানান, এ ব্যাপারে মুন্নি দাসের বাবা নারায়ণ দাস বাদী হয়ে মিরসরাই থানায় একটি মামলা দায়ের করেছেন।

Spread the love