শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে দিনাজপুরের জি পি এডভোকেট মুহম্মদ নূরুল ইসলাম এর শোক

মো. আব্দুর রাজ্জাক : ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের প্রধান সরকারি কৌঁসুলি (জিপি) এবং বীরগঞ্জ প্রতিদিন পত্রিকার আইন বিষয়ক উপদেষ্টা এডভোকেট মুহম্মদ নূরুল ইসলাম (৩)।

শোক বার্তায় তিনি বলেন, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে আইনজীবী সমাজ আজ শোকাহত। তিনি মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির একটি মজবুত স্তম্ভ ছিলেন। তার মৃত্যুতে বাংলাদেশের রাজনীতিতে যে নেতৃত্ব শূন্যতা তৈরি হলো, তা পূরণ হওয়ার নয়। তার মৃত্যুতে আমরা একজন মহান অভিভাবককে হারালাম।

শোক বিবৃতিতে মুহম্মদ নূরুল ইসলাম আরও বলেন, রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত হন মোহাম্মদ নাসিম। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি বিভিন্ন সরকারের সময় জেল, জুলুম ও নির্যাতন ভোগ করেছেন।

বর্ষীয়ান রাজনীতিবিদ হিসেবে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে রাজপথে সক্রিয় ও অগ্রণী ভূমিকা পালন করেছেন। তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। দেশের সব অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক আন্দোলনে তিনি ছিলেন অগ্র সৈনিক। বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিমের মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনের এক অপূরণীয় ক্ষতি হলো।

আমি তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। একই সঙ্গে মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

Spread the love