শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যার যা প্রয়োজন তাই দিয়ে সহায়তা করবেন প্রধানমন্ত্রী: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ইউএস বাংলা কোনো আর্থিক সহায়তা দেবে কিনা সেটা তাদের ব্যপার। তবে যার যা প্রয়োজন তাই দিয়ে সহায়তা করবেন প্রধানমন্ত্রী।

সোমবার নেপাল থেকে ২৩ জনের মরদেহ আনার পর আর্মি স্টেডিয়ামে জানাজা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, দুর্ঘটনার পরপরই প্রধানমন্ত্রী তার সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরেছেন। এরপর থেকেই তিনি সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন।’ নেপালে বিমান দুর্ঘটনায় হতাহতদের পরিবারের সদস্যদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিগগিরই দেখা করবেন ।

এসময় ওবায়দুল কাদের বলেন, ‘অতি দ্রুত বাকি তিন মরদেহ ময়নাতদন্ত শেষে নিয়ে আসা হবে। এটা একটু সময় সাপেক্ষ ব্যাপার।’

দুর্ঘটনায় নিহতদের স্বজন ও পরিবারের উদ্দেশ্যে তিনি বলেন, এ ঘটনা গোটা জাতিকে মর্মাহত করেছে। আমাদের হৃদয় ভেঙে গেছে। কোনো মৃত্যুর ক্ষতিপূরণ আসলে অর্থের মাধ্যমে হয় না। প্রধানমন্ত্রী দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারে সঙ্গে সাক্ষাৎ করবেন এবং যথোপযুক্ত সাহায্য করবেন।

এখন পর্যন্ত যাদের মরদেহ শনাক্ত হয়নি তাদের ব্যাপারে মন্ত্রী বলেন, ডিএনএ পরীক্ষাসহ সব আনুষ্ঠানিকতা শেষে তাদের লাশ দেশে ফেরত আনা হবে।

উল্লেখ্য, বিকেল ৪টা ৫মিনিটে বাংলাদেশ বিমানবাহিনীর একটি বিশেষ ফ্লাইটে নিহত ২৩ জনের মরদেহ ঢাকায় আনা হয়। সেখান থেকে ৪টা ৪৫ মিনিটে মরদেহবাহী অ্যাম্বুলেন্সগুলো নেয়া হয় আর্মি স্টেডিয়াম।

এই ২৩ জনের মধ্যে পাইলট আবিদ সুলতান, কো-পাইলট পৃথূলা রশীদ এবং কেবিন ক্রু খাজা হোসেন মো. শফি ও শারমিন আক্তার নাবিলা রয়েছেন।

আর যাত্রীদের মধ্যে ফয়সাল আহমেদ, বিলকিস আরা, বেগম হুরুন নাহার বিলকিস বানু, আখতারা বেগম, নাজিয়া আফরিন চৌধুরী, রকিবুল হাসান, হাসান ইমাম, আঁখি মনি, মিনহাজ বিন নাসির, ফারুক হোসেন প্রিয়ক, তার মেয়ে প্রিয়ন্ময়ী তামারা, মতিউর রহমান, এস এম মাহমুদুর রহমান, তাহিরা তানভিন শশী রেজা, বেগম উম্মে সালমা, মো. নুরুজ্জামান, রফিক জামান, তার স্ত্রী সানজিদা হক বিপাশা, তাদের ছেলে অনিরুদ্ধ জামানের মরদেহ রয়েছে।

গত ১২ মার্চ ৬৭ জন যাত্রী ও চার ক্রু নিয়ে বিধ্বস্ত হয় ইউএস-বাংলার উড়োজাহাজটি। এতে মারা যান ৫১ জন। বিমানে বাংলাদেশি নাগরিক ছিলেন ৩৬ জন। তাদের মধ্যে ২৬ জন নিহত হন যাদের ২৩ জনের মরদেহ শনাক্ত করা হয়েছে।

Spread the love