বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্র ভিত্তিক স্বেচ্ছাসেবী প্রতিষ্টান দি অপটিমিষ্টস এর উদ্যোগে ৮৬ জন শিক্ষার্থীকে আর্থিক অনুদান

জিন্নাত হোসেন, দিনাজপুর প্রতিনিধি ॥ এতিম মেধাবী ও গরীব শিক্ষার্থীদের মাঝে যুক্তরাষ্ট্র ভিত্তিক স্বেচ্ছাসেবী প্রতিষ্টান দি অপটিমিষ্টস নগদ আর্থিক সহায়তা প্রদান করেছে। জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি প্রধান অতিথি হিসেবে ৮৬ জন সুবিধাভোগী শিক্ষার্থীর মাঝে ৮ লাখ ৭২ হাজার টাকা তুলে দেন।

এ সময়  প্রধান অতিথি ইকবালুর রহিম বলেন , শিক্ষার কোন বিকল্প নাই। প্রধান মন্ত্রী শেখ হাসিনা বাজেটে সবচেয়ে বেশী বরাদ্ব রেখেছেন। শিক্ষাকে গুরুত্ব দেওয়া মুল লক্ষ্য হচ্ছে জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করা।

 তিনি বলেন ,তৃণমুল পর্যায়ের শিক্ষিত মানুষ গড়ে তুলতে হবে।  আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর বৃত্তি, উপবৃত্তি, বিনামুল্যে বই বিতরন করা হচ্ছে। স্কুল কলেজের অবকাঠামো নির্মান করতে প্রচুর বরাদ্দ দেয়া হয়েছে। স্কুল কলেজে কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। শিক্ষার্থীরা যেন পড়াশোনা মনোযোগি হয় পরিবেশকে সেভাবেই গড়ে তোলা হচ্ছে। এখন শুধু শিক্ষক ও অভিভাবকদের আরও সচেতন হতে হবে। শিক্ষক ও অভিভাবকরা সচেতন না হলে সরকারের নানা মুখী পদক্ষেপ সফল হবে না। আর শিক্ষিত জাতি গড়ে না উঠলে উন্নয়ন ও অগ্রগতি স্থবির হয়ে পড়বে।

আজ বিকেলে দিনাজপুর প্রেস ক্লাবের এম আব্দুর রহিম মিলনায়তনে  দি অপটিমিষ্টস চাইল্ড স্পন্সরশীপ প্রোগ্রামের আওতায় শিক্ষা সহায়তা প্রদান অনুষ্টানে দিনাজপুর ও রংপুর জেলার এতিম মেধাবী ও গরীব শিক্ষার্থীদের মাঝে অর্থ প্রদান অনুষ্ঠানে একথা বলেন।

অনুষ্টানে দি অপটিমিষ্টস এর পরিচালক মোঃ ফয়সল হাবিব সুমনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর  উপজেলা নির্বাহী কর্মকতা ফিরোজুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার,প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু,সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, দি অপটিমিষ্টস এর জেনারেল সেক্রেটারী একেএম সাইদুল ইসলাম।

Spread the love