শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে আন্তর্জাতিক শিল্প বাণিজ্য মেলার উদ্বোধন

রংপুর প্রতিনিধি : রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে রংপুরে মাসব্যাপী শুরু হয়েছে আন্তর্জাতিক শিল্প ও বাণিজ্য মেলা।

মঙ্গলবার বিকেলে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, দেশকে এগিয়ে নিতে সরকার ব্যাপক উদ্যোগ নিয়েছে। সফলতার সাথে ইতোমধ্যে অনেক উদ্যোগ শেষও হয়েছে। রংপুর বিভাগকে একটি উন্নত, আধুনিক, সমৃদ্ধ ও মডেল বিভাগ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে সরকার।

বিভাগীয় কমিশনার বলেন, দেশের উন্নয়নের প্রতিচ্ছবি এধরণের আন্তর্জাতিক মানের শিল্প-বাণিজ্য মেলা। এখানে স্থানীয়ভাবে তৈরি পণ্য প্রদর্শনী ও বিক্রি হলে শিল্প উদ্যোক্তারা আরো বেশি প্রণোদিত হবেন।

অনুষ্ঠানে রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শরীফ মোহম্মদ ফয়জুল আলম, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, এফবিসিসিআই’র সাবেক সহ সভাপতি ও বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল। এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সহ সভাপতি ও শিল্প উদ্যোক্তা উন্নয়ন উপ পরিষদের আহবায়ক মোজতোবা হোসেন রিপন।

পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ মাঠে আন্তর্জাতিকমানের ১০৫টি স্টল নিয়ে শুরু হওয়া এই মেলায় দেশী-বিদেশী বিভিন্ন হস্ত-কুটির শিল্পের পণ্যসহ পোষাক, প্রসাধনী, প্লাস্টিক জাতীয় বাহারি পণ্য রয়েছে। এছাড়াও শিশু-কিশোরদের আকৃষ্ট করতে রাখা হয়েছে চমকপ্রমদ রাউড।

Spread the love