শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে ছাত্রদলের কমিটি গঠনে অনিয়ম, ২১ নেতাকর্মীর পদত্যাগ

রংপুর প্রতিনিধি : নিয়মবহির্ভূত ও অসাংগঠনিক উপায়ে উপজেলা পর্যায়ে কমিটি গঠন করায় রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান হিজবুলসহ ২১ জন পদত্যাগ করেছেন।

এছাড়া গণপদত্যাগের হুমকি দিয়েছেন রংপুর জেলা ছাত্রদলের নেতারা। সেই সঙ্গে রংপুর বিভাগীয় ছাত্রদলের সমন্বয়কারী আশরাফুল আলম ফকির লিংকনকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করেছেন বিক্ষুব্ধ ছাত্রদলের নেতাকর্মীরা।

পদত্যাগকারীরা হলেন, পীরগাছা উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মোফাচ্ছেরল ইসলাম মিলন, যুগ্ম আহ্বায়ক জিসানুর রহমান জনি, হাবিব মিয়া, রাশেদ মিয়া, নুর আহাদ মণ্ডল, সদস্য মাসুদ রানা, মারমিন আখতার, ফরহাদ হোসেন হৃদয়, সোহাগ মিয়া ও গঙ্গাচড়া উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আব্দুল কাফি, যুগ্ম আহ্বায়ক আশিকুর রহমান আশিক, মেহফুজুর রহমান জিম্মু, সায়েদুজ্জামান নয়ন, রাসেল মিয়া, আরিফ হাসান, সদস্য শাহাদত হোসেন সুফি, রাকিবুল ইসলাম অয়ন, মোস্তাফিজুর রহমান, নাঈম হাসান, হাসানুর আলম, নুরুল আউয়াল বাবু।

শুক্রবার সন্ধ্যায় নগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেন রংপুর জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ইমরান সুজন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সুজন অভিযোগ করেন, তৃণমূলের মতামত উপেক্ষা করে কেন্দ্রীয় দফতর থেকে রংপুরের পীরগাছা ও গঙ্গাচড়া উপজেলা ছাত্রদলের কমিটি দেয়া হয়েছে। ওই কমিটি গঠনে জেলা নেতাদের মতামতকে প্রাধান্য না দিয়ে সম্পূর্ণ অসাংগঠনিক, নিয়মবহির্ভূত ও অগণতান্ত্রিক উপায়ে একটি পক্ষকে খুশি রাখার জন্য কমিটি দেয়া হয়েছে। এই কমিটিতে ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি।

একই সঙ্গে জেলা কমিটিতে অনেকের নাম বাদ দিয়ে, অনৈতিকভাবে পছন্দের লোকদের পদ দেয়া হয়েছে। উপজেলা কমিটির নেতাদেরও জেলা কমিটিতে রাখা হয়েছে। পরিকল্পিতভাবে রংপুরের রাজনীতি ও রাজনৈতিক পরিবেশ নষ্ট করতে এই ষড়যন্ত্র করা হয়েছে। এমন অনিয়ম ও অসাংগঠনিক কার্যক্রমের প্রতিবাদ জানাতে রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান হিজবুল পদত্যাগ করেছেন।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কমিটি স্থগিতসহ অনিয়মের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করার আহ্বান জানানো হয়। অন্যথায় গণপদত্যাগ করাসহ কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন ছাত্রদল নেতারা।

সংবাদ সম্মেলন শেষে রংপুর জেলা ছাত্রদল সভাপতি মনিরুজ্জামান হিজবুলের হাতে তারা একযোগে পদত্যাগপত্র তুলে দেন। এ সময় জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ইমরান সুজন, মুনতাসির মামুন মুন্না, সাংগঠনিক সম্পাদক ইয়াসির আরাফাত জীবনসহ বিভিন্ন উপজেলার ছাত্রদল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Spread the love