শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রংপুরে বঙ্গবন্ধু নামের সড়ক সংস্করণ করলেন আ.লীগ নেতা-কর্মীরা

দীর্ঘদিনের জরাজীর্ণ অবস্থায় বঙ্গবন্ধু নামের সড়ক সংস্করণ করলেন রংপুর জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

আশির দশকের বঙ্গবন্ধুর নাম ফলক জরাজীর্ণ অবস্থায় বঙ্গবন্ধু নামের সড়ক প্রাথমিক সংস্কার করলেন রংপুর জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা। রংপুরের ডিসি মোড়ে বঙ্গবন্ধু চত্ত্বর থেকে চেকপোস্ট যাওয়ার রাস্তা বঙ্গবন্ধু সড়ক ফলক আবর্জনায় স্তুপে জরাজীর্ণ অবস্থায় পরিনত ছিল।আজ রংপুর জেলা আওয়ামী লীগ ও জেলা ও মহানগর ছাত্রলীগের নেতা-কর্মীরা সংস্কার করলো।

উল্লেখ্য ৮০’র দশকে মোঃ আফজাল হোসেন রংপুর পৌরসভার চেয়ারম্যান থাকাকালীন সময়ে জনৈক আব্দুল মতিনের প্রস্তাবে পৌরসভার এক সভায় ডিসির মোড় থেকে চেকপোস্ট পর্যন্ত রাস্তাটি “বঙ্গবন্ধু সড়ক” নামে নামকরণ করা হয়।

যা পরবর্তীতে ব্যক্তিগত ভাবে ঐ রাস্তার দুই পাশের বিভিন্ন প্রতিষ্ঠানের সাইনবোর্ডে “বঙ্গবন্ধু সড়ক” লেখার ব্যবস্থাটি তিনি নিজেই করেছিলেন।পরে পৌরসভা কর্তৃপক্ষ ডিসির মোরে একটি এবং চেকপোস্টে একটি নামফলক স্থাপন করেন।

বর্তমানে ডিসির মোরের নামফলকটি মুছে যাওয়ায় আবর্জনা স্তুপে পরিনত হয়েছে।চেকপোস্টের নামফলকটির কোনো অস্তিত্ব নেই। ১৯৯১ পরবর্তী সময়ে তৎকালিন জামাত-বি.এন.পি চেক পোষ্টের নাম ফলকটি ভেঙ্গে ফেলে আর বঙ্গবন্ধু ম্যুরাল সংলগ্ন নামফলকটির বঙ্গবন্ধু লেখা অংশটি তুলে ফেলার চেষ্টা করে।বর্তমান মেয়রকে নামফলকগুলো পুনরায় করতে বলার পর উনি করে দেয়ার আশ্বাস দিয়েছিলেন কিন্তু অদ্যাবধি কোনো কার্যকর উদ্যোগ গ্রহণ করেননি।এই রাস্তাটি যেহেতু জেলা পরিষদের অধিনে তাই জেলা পরিষদ চেয়ারম্যানকেও অবগত করা হয়েছিল।

রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা এই রাস্তার দুই পাশে পূর্ব এবং পশ্চিম প্রান্তে বঙ্গবন্ধুর নামে অতিসত্ত্বর ২টি ফলক পূণাঙ্গ ভাবে সংস্কার করার জন্য কতৃপক্ষের কাছে দাবি করেছেন।

Spread the love