শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে স্বাস্থ্যসম্মত রান্না পরিবেশন বিষয়ক প্রশিক্ষণের সমাপণী

রংপুর প্রতিনিধি : বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক (যুগ্ম সচিব) মুহাম্মদ ওয়াহিদুজ্জামান বলেছেন, রাস্তার আশপাশে ও ফুটপাতের অস্থায়ী খাবারের দোকানগুলোর পরিবেশ ও খাবারের মান স্বাস্থ্যসম্মত হলে সাধারণ মানুষদের মনের শংকা কেটে যাবে। খাবার বিক্রি বাড়বে এবং দেশের অর্থনীতিতে স্ট্রিট ফুড ভেন্ডররা আরো বেশি অবদান রাখতে পারবেন।

বৃহস্পতিবার বিকেলে রংপুর পর্যটন মোটেলে স্ট্রিট ফুড ভেন্ডরদের স্বাস্থ্যসম্মত রান্না ও পরিবেশন বিষয়ক মৌলিক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

জেলা প্রশাসন রংপুরের সহযোগিতায় বাংলাদেশ ট্যুরিষ্ট বোর্ড আয়োজিত দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপণী অনুষ্ঠানে

জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার উপ-সচিব রুহুল আমিন মিঞা।
প্রধান অতিথি মুহাম্মদ ওয়াহিদুজ্জামান বলেন, স্ট্রিট ফুড ভেন্ডরদের রান্না ও পরিবেশন পদ্ধতি মানসম্মত হওয়াটা খুবই জরুরী। কারণ দেশের স্বল্প আয়ের মানুষ থেকে শুরু করে মধ্যবৃত্তদের একটা বড় অংশই স্ট্রিট ফুড ভেন্ডরদের কাছ একবেলা হলেও খাবার খেয়ে থাকে। এছাড়া দেশ-বিদেশের পর্যটকরাও ভালো খাবারের নিশ্চয়তা পেলে স্ট্রিট ফুড ভেন্ডরদের প্রতি আস্থা বাড়বে তাদের। এতে দেশের উন্নয়নে অর্থনীতির চাকা দৃঢ় হবে।

প্রশিক্ষণে রংপুরের বিভিন্ন সড়কের পাশের অস্থায়ী খাবার দোকান ব্যবসায়ী ও খাবার প্রস্তুতকারীরা এতে অংশ নেন। তাদেরকে সমাপণী আয়োজনে সনদপত্রসহ প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন অতিথিরা।

Spread the love