শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজীবপুরে শ্রেণিকক্ষে ঢুকে শিক্ষককে মারধোর

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামর রাজীবপুর একটি প্রাথমিক বিদ্যালয়ের শ্রণিকক্ষে ঢুকে সন্ত্রাসী কায়দায় প্রধান শিক্ষককে মারধোর করার ঘটনা ঘটেছে। এ সময় শিক্ষককে বাঁচাতে এগিয় আসলে বিদ্যালয়ের অফিস সহায়ককেও মারপিট করে আবুশামা ও তার পুত্র সুজন মিয়া। আহত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম ও অফিস সহায়ক হারুন-অর রশীদকে উপজলা স্বাস্থ কমপ্লক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

আজ দুপুর ১টার দিক উপজলার সদর ইউনিয়নের বালিয়ামারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ওই ঘটনা ঘটে।

স্কুলের খেলার মাঠে ভুট্টা শুকানা ও মাড়াই কার্যক্রম নিষেধ করার কারনে ক্ষিপ্ত হয় মরিচাকাদি গ্রামর আবু শামা ও তার পুত্র সুজন মিয়া ওই ঘটনা ঘটায়। শিক্ষককে মারপিট করার সময় ভয়ে শ্রণিকক্ষ থেকে শিক্ষার্থীরা পালিয় যায়। শিশুদর মাঝে আতংক ছড়িয়ে পরে।

শ্রেণিকক্ষে ঢুকে সন্ত্রাসী কায়দায় প্রধান শিক্ষককে মারপিটর করার প্রতিবাদে শিক্ষার্থীরা ক্লাশ ছেড়ে রাস্তায় এসে বিক্ষাভ মিছিল করে। এসময় উপজলা নির্বাহী কর্মকর্তার কাছ বিচার দাবি করন শিক্ষার্থীরা ।পরে প্রধান শিক্ষককে হামলার প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষাভ মিছিল নিয়ে থানায় হাজির হয়ে অভিযুক্তদের গ্রপ্তারের দাবি জানায়।

মারধরের স্বীকার প্রধান শিক্ষক শফিকুল ইসলাম অভিযোগ করে বলেন, আবুশমা প্রতিদিনই বিদ্যালয়ের মাঠ ভুট্টা শুকানো ও মাড়াইয়র কাজ করে। এতে শ্রেণীকক্ষে ধূলো বালি প্রবেশ করে শিশুদের সমস্যা হয়।মাড়াইয়ের শব্দে পাঠদান কার্যক্রম ব্যাহত হয়। খেলার মাঠ ময়লা আবর্জনায় ভর যায়। এ কারনে মাঠে ভুট্টা মাড়াই ও শুকানার জন্য নিষেধ করা হয়। এত ক্ষিপ্ত হয় আবুশামা ও তারপুত্র সুজন মিয়া শ্রণিকক্ষে ঢুকে আমাকে গালাগালি শুরু কর। এক পর্যায় আমাক কিলঘুষি মারতে মারতে টেনে হিচড়ে বাইরে বের করার চেষ্টা করে। এসময় আমাদর পিওন এগিয় আসল তাকেও মারপিট করে।

তিনি আরও বলেন এ ঘটনায় ইউএনও স্যারর নির্দেশে থানায় লিখিত অভিযাগ দায়র করছি।

এবিষয়ে জানতে চাইলে রাজীবপুর উপজলা নির্বাহী কর্মকর্তা মোঃমেহেদী হাসান বলেন,শ্রেণীকক্ষ ঢুকে শিক্ষককে মারধোর করার ঘটনা শুনে থানার (ওসি) অফিসার ইনচার্জ কে দ্রুত আইনগত ব্যাবস্থা নেয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

রাজীবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

শিক্ষককে মারধোর কারী মরিচাকাদি গ্রামের আবু শামা ও তার পুত্র সুজন মিয়ার সাথে যোগাযোগ করা চেষ্টা করলে তাদের বাড়িতে পাওয়া যায় নি তাদের বক্তব্য নেওয়াও সম্ভব হয় নি।

Spread the love