শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রানীশংকৈলে ভারী বর্ষণে জনজীবন বিপর্যস্ত

রানীশংকৈল (ঠাকুরগাঁও)সংবাদদাতা – ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলা জুড়ে কয়েকদিন ধরে ভারী বর্ষনের ফলে জনজীবন বিপর্যসত্ম হয়ে পড়েছে। গত রবিবার দুপুর হতে বৃষ্ঠি পড়া বন্ধ হওয়ায় পানিভাসি মানুষের মাঝে স্বস্তি ফিরেছে। পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ার ফলে অনেক মানুষ নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছে এবং বাড়ী ঘর ভেঙ্গে গেছে। গবাদি পশু হাস মুরগীর ব্যাপক ক্ষতি হয়েছে। গ্রামীণ জনপদের রাসত্মা ঘাট ভেঙ্গে চলাচলে দূর্ভোগ সৃষ্টি হয়েছে। আমন ধান সহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষেরা জ্বর সর্দিসহ ডায়রিয়া রোগে আক্রান্ত হওয়ার সম্ভবনা রয়েছে।Ranisongkail Pic Rain) 1

গত শনিবার পানিভাসী মানুষেরা উপজেলার ডিগ্রী কলেজ,পাইলট উচ্চ বিদ্যালয়, আবাদতাকিয়া মাদ্রাসা, আমজুয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়, জওগাও উচ্চ বিদ্যালয়, রাউতনগর উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা  প্রতিষ্ঠান ও নিরাপদ জায়গায় আশ্রয় নিয়েছে ।

আশ্রয় নেওয়া মানুষদের মাঝে ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ইয়াশিন আলী, সংরক্ষিত ৩০১ আসনের এমপি সেলিনা জাহান লিটা ও সাবেক সংসদ সদস্য হাফিজ উদ্দীন আহম্মেদ এর  পক্ষ থেকে শুকনো খাবার পরিবেশন করা হয়েছে। ইউএনও অফিস সুত্রে জানা গেছে বিভিন্ন স্থানে আশ্রয় নেওয়া মানুষের মাঝে তাৎক্ষনিক ভাবে প্রশাসনের পক্ষ থেকে নগদ কিছু অর্থ কয়েল, মোমবাতি,খিচুরি দেওয়া হয়েছে।  এছাড়াও উপজেলা আ’লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল এবং স্থানীয় বিত্তবানরা ক্ষতিগ্রস্ত মানুষদের সহযোগিতা করছেন। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মাহফুজা বেগম পুতুল বানভাসি মানুষের মাঝে ছুটে যান এবং ব্যক্তিগত তহবিল থেকে তাদের আর্থিক সহযোগিতা করেন।

এ প্রসঙ্গে  উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডাঃ আব্দুলস্নাহিল মাফি জানান, প্রত্যক ইউনিয়নে মেডিক্যাল দল কাজ করছে এবং বর্তমানে ক্ষতিগ্রস্থ রোগীদের ওষুধসহ ফ্রি চিকিৎসা দেওয়া হচ্ছে।

Spread the love