মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রপতির ঈদ শুভেচ্ছা বিনিময়

বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছ বিনিময় করেছেন রাষ্ট্রপতি। বঙ্গভবনে বুধবার সকালে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় স্ত্রী রাশিদা খানমসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের এক ফাঁকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রাষ্ট্রপতি। তিনি বলেন, এক মাস সিয়াম সাধনার পর অপার খুশি আর আনন্দের বারতা নিয়ে আসে ঈদ। ঈদ উল ফিতর মুসলমানদের ধর্মীয় উৎসব হলেও ঈদের এ আনন্দ ছড়িয়ে পড়ে সবার মাঝে, সারা বাংলায়। শহরবাসী মানুষ শিকড়ের টানে ফিরে যান গ্রামে, আপনজনের কাছে। মিলিত হন আত্মীয়-স্বজনের সঙ্গে। সবাই শামিল হন এক কাতারে, ভাগাভাগি করে নেন ঈদ আনন্দ।

ঈদ উল ফিতর উপলক্ষে বঙ্গভবনে আয়োজিত সংবর্ধনায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এছাড়া ডিপ্লোম্যাটিক কোরের ডিন ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোচেরি, ভারতের হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাস, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসনসহ বিভিন্ন মুসলিম দেশের রাষ্ট্রদূতরা রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এমপি, উচ্চ আদালতের বিচারপতি, শিক্ষাবিদ, কবি-সাহিত্যিক-শিল্পী, সাংবাদিক, ব্যবসায়ী প্রতিনিধি, ধর্মীয় নেতারা ঈদ শুভেচ্ছা সংবর্ধনায় অংশ নেন। বঙ্গভবনের দরবার হলে গরু ও মুরগির মাংসের কয়েকটি পদ, খিচুড়ি, পোলাও, দই বড়া এবং বিভিন্নরকম মিষ্টান্ন ও ফল দিয়ে আমন্ত্রিতদের আপ্যায়ন করা হয়।

Spread the love