শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোমাকে ৭-১ গোলে উড়িয়ে দিল বায়ার্ন

স্বাগতিক রোমাকে ৭-১ গোলে উড়িয়ে দিয়ে বড় জয় তুলে নিয়েছে বায়ার্ন মিউনিখ। ম্যাচের প্রথমার্ধের ৩৫ মিনিটের মধ্যেই ৫ গোল করার পর রোমার এস্তাদিও অলিম্পিকো স্টেডিয়ামে গ্রুপ-ই’র এ ম্যাচে শেষ বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে তারা। আরিয়েন রবেনের ২ গোলের পরে মারিও গোয়েতজে, রবার্ট লিওয়ানোদোস্কি এবং থমাস মুলার প্রথমার্ধেই বেভারিয়ান্সদের পাঁচ গোলে এগিয়ে দেন। বায়ার্নের আক্রমনাত্মক ফুটবলের সামনে রোমার রক্ষনভাগ দুমড়ে মুচড়ে যায়। বিরতির পরে গারভিনহো রোমার পক্ষে একটি গোল করলেও বদলী খেলোয়াড় ফ্র্যাংক রিবেরি এবং জিহারদান শাকিরির গোলে বায়ার্ন ইউরোপে তাদের সবচেয়ে বড় ব্যবধানে এ্যাওয়ে ম্যাচে জয়ের রেকর্ড গড়ে।
আর নিজেদের মাঠে রোমার সবচেয়ে বড় ব্যবধানে হারের লজ্জা পায়। এটি ছিল সব ধরনের প্রতিযোগিতায় বায়ার্নেও ১২তম জয়, এই জয়ের ফলে তিন ম্যাচে শতভাগ সাফল্য নিয়ে বায়ার্ন এখন গ্রুপের শীর্ষে অবস্থান করছে। চার পয়েন্ট নিয়ে রোমা দ্বিতীয় ও দুই ও এক পয়েন্ট নিয়ে পরের দুটি স্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি ও সিএসকেএ মস্কো। ৯ মিনিটেই রবেন বায়ার্নের জন্য গোলের দরজা খুলে দেন। গোল এরিয়ার মধ্যে এ্যাশলে কোলের পাস থেকে রোমা গোলরক্ষক মরগান ডি সানটিসকে পরাস্ত করে সফরকারীদের এগিয়ে দেন। ২ মিনিট পরে গারভিনহোর শট আটকে দেন বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ার। এই গোলটি হয়ে গেলে ম্যাচে হয়ত কিছুটা নাটকীয়তা আসতে পারতো।
কিন্তু এরপরের গল্প সবটুকুই বায়ার্নকে ঘিড়ে। মুলারের সাথে বল আদান প্রদান করে গোয়েতজে ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন। দুই মিনিট পরে হুয়ান বার্নাটের ক্রস থেকে হেডের সাহায্যে দলকে আরো এগিয়ে দেন লিওয়ানোদোস্কি। তিন গোলে পিছিয়ে থেকে রোমা কোচ রুডি গার্সিয়াকে ডাগ আউটে হতাশা প্রকাশ করতে দেখা যায়।
৩০ েিমিনট রবেন নিজের দ্বিতীয় গোল করেন। পাঁচ মিনিট পরে গোল এরিয়ার মধ্যে কোস্টাস মানোলাসের হ্যান্ডবলের কারনে প্রাপ্ত পেনাল্টি থেকে মুলার গোল করলে ৫ গোল এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন। বিরতির পরে ৬৬ মিনিটে গারভিনহো রোমার পক্ষে সান্তনাসূচক গোলটি করে। কিন্তু অপ্রতিরোধ্য বায়ার্নকে আটকানোর সাধ্য কাল রোমার ছিল না। রিবেরি এবং শাকিরির গোলে ব্যবধান আরো বাড়লে শেষ পর্যন্ত ৭-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বেভারিয়ান্সরা।

Spread the love