বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

লোকসান নিয়ে চলতি মৌসুমে আখ মাড়াই কার্যক্রমের উদ্বোধন

মো: রবিউল এহসান রিপন, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের এক মাত্র ভাড়ি শিল্প প্রতিষ্ঠান সুগার মিল। দীর্ঘ দিনেও লাভের মুখ না দেখলেও আবারো লোকসানের বোঝা মাথায় নিয়ে চলতি মৌসুমের আখ মাড়াই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

কিন্তু কর্তৃপক্ষ বলছেন, আমরা আগের চেয়ে অনেক আংশেই লোকসান কাটিয়ে উঠেছি। মিলটি আধুনিকায়ন করা হলে আর লোকসান গুনতে হবে না।

শুক্রবার বিকালে আখ মাড়াই কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন।

ঠাকুরগাঁও সুগার মিলস লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক আব্দুস শাহীনের সভাপতিত্বে এসময় এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও ৩ আসনের সাংসদ ইয়াসিন আলী, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সেলিনা জাহান লিটা, ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ সাদেক কূরাইশী, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের প্রধান বিপণন প্রকৌশলী এস এম আব্দুর রশিদ, উপজলো আওয়ামী লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো, সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন প্রমূখ।

উল্লেখ্য, ৬০তম বছরে ঠাকুরগাঁও সুগারমিল আখ মাড়াই কার্যক্রমের উদ্ভোধন করা হয়। চলতি মৌসুমে ১লাখ ৩হাজার ২২৪ মে: টন আখ মাড়াইয়ের লক্ষ্যমাত্র নির্ধারন করা হয়েছে। আর এ থেকে ৭ হাজার ৪৮৩ মে: টন চিনি উৎপাদনের কথা রয়েছে। আর অবিক্রীত অবস্থায় পরে আছে ৩ হাজার ৫শ মে: টন চিনি। চলতি মৌসুমে মিল চলবে ৭৭ দিন।

Spread the love