বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শাওন গাজী এখন বিক্রয়কর্মী, খবরটি বানোয়াট

২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে টাইগারদের প্রতিনিধিত্ব করা ক্রিকেটার শাওন গাজী একটি ফ্যাশন হাউজের শো-রুমে কাজ করছেন- একটি অনলাইন পত্রিকায় প্রকাশিত সংবাদকে সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট খবর জানিয়ে নিজের ফেসবুক ওয়ালে স্ট্যাটাস দিয়ে নিশ্চিত করেছেন শাওন গাজী।

বুধবার (২৩ মে) রাত ৮টা ৪ মিনিটে তিনি এই স্ট্যাটাস পোস্ট করেন।

তিনি লিখেছেন, বিষয়টি সত্য নয়। এটা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট খবর। কিছু দুষ্কৃতকারী আমাকে নিয়ে ভুয়া নিউজ করে আমার আত্মসম্মান ও মানহানি করার চেষ্টা করেছে। আমি ষড়যন্ত্রকারীদের এই নিকৃষ্ট কাজের জন্য তীব্র নিন্দা ও ধিক্কার জানাই।

সকলের উদ্দেশ্যে তিনি আরও লিখেছেন, আপনারা কেউ এসব ভুয়া ও বানোয়াট নিউজ বিশ্বাস করবেন না। আপনাদের দোয়ায় আমি ভালো আছি।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২২ মে) অলিগলি ডট কম নামের একটি অনলাইন পত্রিকা ‘বিশ্বকাপ কাঁপানো সেই শাওন গাজী এখন বিক্রয়কর্মী!’- এই শিরোনামে একটি খবর প্রকাশ করে।

সেখানে উল্লেখ করা হয়, আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা ক্রিকেটার তিনি। ২০১৬ সালে দেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে বাংলাদেশ যে সেমিফাইনালে গেল তাতে সবচেয়ে বড় পারফরমারদের একজন সালেহ আহমেদ শাওন গাজী। বাঁ-হাতি এই স্পিনার ছয় ম্যাচে নিয়েছিলেন ১২ উইকেট।

মেহেদী হাসান মিরাজ, নাজমুল হাসান শান্ত কিংবা মোহাম্মদ সাইফউদ্দিনদের সাথে খেলা তরুণ সেই উদীয়মান ক্রিকেটার আজ হারিয়ে গেছেন বিস্মৃতির অতলে। জীবনের চরম নিষ্ঠুরতা দেখছেন তিনি। বাধ্য হয়ে ফ্যাশন হাউজ ‘ইজি ফ্যাশন’-এর শো-রুমে বিক্রয়কর্মীর কাজ করছেন তিনি।

কলাবাগান ক্রীড়াচক্র দলে শাওনের অধিনায়ক ছিলেন মোহাম্মদ আশরাফুল। তার সুপারিশেই চাকরিটা পেয়ে যান শাওন। শাওন কাজ করেন ‘ইজি ফ্যাশন’-এর মিরপুর ছয় নম্বর শো-রুমে।

এখনো কি স্বপ্ন দেখেন শাওন? বয়স তো খুব বেশি নয়, ২১ এর মত। তবে, আপাতত তাঁর জীবন আটকে গেছে ফ্যাশন হাউজের শো-রুমে, শার্ট-পাঞ্জাবির বোতামে, ১৫ ঘণ্টা দাঁড়িয়ে থাকার জীবনে।

বছর খানেক আগেও একবার মাঠের বাইরের ঘটনায় খবরের শিরোনাম হয়েছিলেন শাওন গাজী। বাবার ভাড়াটে সন্ত্রাসীদের হামলায় মারাত্মক আহত হয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সত্যি, শাওনের জন্য জীবনটা ‘ফুলসজ্জা’ নয়!

Spread the love