শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষকের অবহেলায় দশম শ্রেনীর মেধাবী শিক্ষার্থীর মৃত্যু।প্রতিবাদে ভাংচুর অগ্নিসংযোগ

মোঃ আব্দুল আজিজ : বিরামপুরে স্কুলের শিক্ষকের অবহেলার কারনে আজিম মন্ডল নামের দশম শ্রেনীর এক শিক্ষার্থী মৃত্যুর অভিযোগ উঠেছে। উত্তেজিত হয়ে স্কুল ভাংচুর ও ৬টি মটরসাইকেলে অগ্নিসংযোগ করেছে বিক্ষুদ্ধ জনতা ও স্কুল শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১০টায় উপজেলা কাঠলা ইউনিয়নের কাঠলা উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

স্কুলের শিক্ষার্থীরা জানান, প্রতিদিনের ন্যায় আজ সকালে স্কুল পরিষ্কার-পরিচ্ছনতা কাজ করতে গেলে দশম শ্রেনীর মেধাবী ছাত্র আজিম মন্ডল জ্ঞান হারিয়ে ফেলে। তাকে চিকিৎসার জন্য শিক্ষার্থীরা শিক্ষকদের কাছে মটরসাইকেল দিয়ে সহযোগিতা চাইলে তাদের কথা এরিয়ে শিক্ষকরা কোন সহযোগিতা না করে তাকে নিয়ে ভ্যানে করে নিয়ে যাওয়ায় নির্দেশ দেন। পরে শিক্ষার্থীরা ভ্যানে করে বিরামপুর নিয়ে যাওয়ায়র সময় পথি মধ্যে তার মৃত্যু হয়।

পরে উত্তেজিত এলাকাবাসী ও স্কুলে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে ৬টি মটরসাইকেল অগ্নিসংযোগ করে এবং স্কুলে আসবার পত্র ভাংচুর করে। এসময় খবর পেয়ে পুলিশ  ও ফায়ার সার্ভিসে কর্মীরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বড় হয়ে ক্রিকেটার হওয়ায় স্বপ্ন শিক্ষকের অবহেলার কারনেই নষ্ট হয়ে গেলো মেধাবী ছাত্র আজিম মন্ডলের। একমাত্র ছেলেকে হারিয়ে পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। দোষীদের শাস্তির দাবি জানিয়েছে নিহতের পরিবার। নিহত আজিম মন্ডল (১৬) কাঠলা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর মানবিক বিভাগের ১ রোলের ছাত্র। এবং উপজেলার কাঠলা ইউনিয়নের রেণুপাড়া গ্রামের আছাদুলের ছেলে।

Spread the love