শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষাই দেশের আর্থ-সামাজিকউন্নয়ন ঘটাতে পারে-এম.পি. গোপাল।

Gopalডি রায় বাবুল বীরগঞ্জ (দিনাজপুর) থেকেঃ দিনাজপুর-১ম আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল বলেন, একমাত্র শিক্ষাই পারে দেশের আর্থসামাজিক উন্নয়ন ঘটাতে। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি লাভ করতে পারে না। তাই পাকিস্তান চায়নি বাঙালি জাতি শিক্ষিত হোক। যার কারণে পাকিস্তান শিক্ষা ব্যবস্থাকে অবহেলিত অবস্থায় রেখেছিল। সেই অবস্থা থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তুলে এনেছেন। স্বাধীনতার পর জাতিকে নিরক্ষর থেকে মুক্ত করতে পরবর্তী সময়ে ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছিলেন। তার কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণের মাধ্যমে ১ লক্ষ ৫ হাজার শিক্ষকের চাকুরী জাতীয়করণ করেছেন। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন। তার এই মহৎ উদ্দেশ্যকে সফল করতে আমাদের সকলকেই একযোগে এগিয়ে আসতে হবে। আজকে একটি মহল শিক্ষা ব্যবস্থাকে নষ্ট করতে একই ভাষায় কথা বলছে। তারা পাকিস্তানী প্রেত্বাত্মার দোসর বিএনপি-জামায়াত এর ধ্বংসাত্মক কর্মকান্ডকে মোকাবেলা করে ঘরে ঘরে শিক্ষার আলো জ্বালিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

গত রবিবার বিকেলে পাল্টাপুর ইউনিয়ন পরিষদ ও শিক্ষক-শিক্ষিকার আয়োজনে ইউনিয়ন পরিষদ মাঠ প্রাঙ্গণে আয়োজিত প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে মত-বিনিময় সভায় পাল্টাপুর ইউপি চেয়ারম্যান বাবু সুরেন্দ্র নাথ কোকিল  রায়ের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু জাফর, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ক.খ.আলাওল হাদী, পাল্টাপুর ইউপি আওয়ামীলীগ সভাপতি সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুর রহমান, উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ শিবলী সাদিক, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মহসিন আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার প্রমুখ। এসময়ে সহকারী শিক্ষা অফিসার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

Spread the love