শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিক্ষার ভিত্তি মজবুত করতে প্রাক প্রাথমিক শিক্ষার কোন বিকল্প নাই-ডাঃ আমজাদ হোসেন

Dr. Amjedদিনাজপুর প্রতিনিধি : এবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রফেসর ডাঃ আমজাদ হোসেন বলেছেন, শিক্ষাই জাতির মেরুদন্ড এবং শিক্ষা ছাড়া জাতি গঠন করা সম্ভব নয়। প্রাক-প্রাথমিক শিক্ষাকে শিক্ষা ব্যবস্থার বুনিয়াদী হিসেবে উলে­খ করে তিনি বলেন, শিক্ষার ভিত্তি মজবুত করতে প্রাক-প্রাথমিক শিক্ষার কোন বিকল্প নাই। আর এ লক্ষেই এবি ফাউন্ডেশনের উদ্যোগে চিরিরবন্দর এলাকায় ৩-৫ বছর বয়সী শিশুদের বিকাশ ঘটানো ও স্কুলমূখী করার লক্ষ্যে ১১টি এবি শিশু বিকাশ কেন্দ্র পরিচালনা করছে এবি ফাইন্ডেশন।

২২ আগস্ট শুক্রবার দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার আমেনা-বাকি রেসিডেন্সিয়াল মডেল স্কুল ও কলেজ মিলনায়তনে এবি ফাউন্ডেশনের এ.বি.শিশু বিকাশ কেন্দ্রের অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি ডাঃ আমজাদ হোসেন এ কথা বলেন। তিনি বলেন গ্রামের গরিব ও অবহেলিত ছোট্ট শিশুদের জন্য এ সকল কেন্দ্র পরিচালনা একটি ব্যাতিক্রমি উদ্যোগ। এ সকল কেন্দ্রে শিশুদের আনন্দ দিয়ে খেলা, ছড়া, গান ও গল্পের মাধ্যমে শিশুদের শিক্ষা দেয়া শিশুদের স্কুলমূখী করতে সহায়ক ভূমিকা রাখবে। তিনি এ.বি. শিশু বিকাশ কেন্দ্রের উন্নয়নের লক্ষ্যে অভিভাবকদের নিজ নিজ এলাকায় সকলকে নিয়ে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মত বিনিময় সভা করার পরামর্শ দেন।

এবি ফাইন্ডেশনের পরিচালক (শিক্ষা) অধ্যাপক আলহাজ্ব সামসুল হক এর সভাপতিত্বে অভিভাবক সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন আমেনা-বাকি রেসিডেন্সিয়াল স্কুল ও কলেজের অধ্যক্ষ মোঃ মিজানূর রহমান, এবি ফাইন্ডেশনের যুগ্ম সম্পাদক এরশাদ আলী মন্ডল ও সদস্য আব্দুর মতিন সরকার। অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন নাসিমা সরেন, মঞ্জুআরা বেগম, লিপা সরকার, নাজমুন নাহার পান্না, সেলিনা আক্তার প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাইফুল ইসলাম।

 

Spread the love