শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিশুরাই আমাদের ভবিষ্যৎ-পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, শিশুরাই আমাদের ভবিষ্যৎ। তাদের উন্নয়নে যথাযথ কর্মসূচি পরিকল্পনা নেয়া হচ্ছে।

রাজধানীর ব্র্যাক সেন্টারে বুধবার বিকালে চাইল্ড পার্লামেন্টের ১৮তম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘কাউকে পেছনে না ফেলে, সবাইকে সঙ্গে নিয়ে।’ এবারের চাইল্ড পার্লামেন্টে ১৬টি বিশেষ অঞ্চল থেকে ৩২ জন চাইল্ড পার্লামেন্টে অংশগ্রহণ করে।

তিনি বলেন, শিশুদের উত্থাপিত দাবিগুলো আগামী সংসদ অধিবেশনে তুলে ধরবেন ও ৮ম পঞ্চবার্ষিক কর্মপরিকল্পনায় অগ্রাধিকার দেয়া হবে।

বাংলাদেশ পরিকল্পনা কমিশন প্রকাশিত সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনাতে (২০১৬-২০২০) সুবিধাবঞ্চিত অঞ্চলের ওপর বিশেষ গুরুত্ব প্রদান করা হয়েছে।

২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা আমাদের অর্জন করতে হলে, এ বিশেষ সুবিধাবঞ্চিত ও প্রান্তিক জনগোষ্ঠীর তথা শিশুদের জীবনমানের উন্নয়ন করতে হবে বলে আলোচনায় উঠে আসে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ওরালা মারফি, ডেপুটি কান্ট্রি ডিরেক্টর লরা ক্রিয়াডো, শিশু অধিকার ও সুরক্ষা বিভাগীয় প্রধান তানিয়া নুসরাত জামান, সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশের ডিরেক্টর প্রোগ্রাম কোয়ালিটি ও ডেভেলপমেন্ট রিফাত বিন সাত্তার ও ডেপুটি ডিরেক্টর আশিক ইকবাল।

Spread the love