শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘শিশু গুলিবিদ্ধের ঘটনায় সরকারের ক্ষমা চাওয়া উচিত’

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ মোহম্মদ এরশাদ বলেছেন, মাগুরায় ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তঃসত্ত্বা নারী ও শিশু গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় জাতির কাছে সরকারের ক্ষমা চাওয়া উচিত। তিনি বলেন, যারা অভিনব পন্থায় এখন শিশুদের ওপর বর্বর নির্যাতন চালাচ্ছে তাদের কঠোর শাস্তি দিন, যাতে এমন নিষ্ঠুর ঘটনা আর কেউ ঘটাতে না পারে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন গুলিবিদ্ধ শিশু ও তার মাকে দেখতে এসে সাংবাদিকদের তিনি একথা বলেন।

এরশাদ বলেন, মায়ের পেটে শিশু হত্যা চেষ্টায় যারা দায়ী তাদেরও বিচার হওয়া উচিত। তাদের বিচার হবে কিনা জানি না। তবে সরকারের উচিত এ ঘটনার জন্য জাতির কাছে ক্ষমা চাওয়া। যারা এই ঘটনা ঘটিয়েছেন তারা জানেন তাদের বিচার হবে না।

তিনি বলেন, মায়ের পেটের শিশুকে গুলি করে, তা কি করে সম্ভব? যারা দায়ী তাদের কঠোর শাস্তি হলে ভবিষ্যতে এমন ঘটনা আর ঘটবে না। সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, দোষীদের কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তি দিন, যাতে ভবিষ্যতে এমন নিষ্ঠুরতা কেউ না করতে পারে। তবে জাতিকে সরকারের বলা উচিত, যেটা হয়েছে- সেটা অন্যায় হয়েছে, ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর ঘটবে না। তবে আমার মনে হয়, সরকার তা করবে না।

এ সময় পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিএম কাদের, পাটির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

Spread the love