বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি

টেলিভিশন চ্যানেলের সবচেয়ে জনপ্রিয় অনুষ্ঠানটির নাম ইত্যাদি। জনপ্রিয়তা ও মানে এখনও ইত্যাদিকে ছাড়াতে পারেনি কোনো ম্যাগাজিন অনুষ্ঠান। গণমানুষের প্রিয় অনুষ্ঠান ইত্যাদির আগামী পর্ব একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে ২৯ ডিসেম্বর, শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর।

‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ হয়েছে ফাগুন অডিও ভিশনের ব্যানারে। স্পন্সর করেছে কেয়া কস্মেটিকস্ লিমিটেড।

ফাগুন অডিও ভিশন সূত্রে জানা গেছে, এবার ইত্যাদির প্রধান চমক হলো কক্সবাজার সমুদ্র সৈকতের মেরিন ড্রাইভের পাশে ধারণ করা হয়েছে এবারের পর্ব।

ইত্যাদিতে গান থাকছে দু’টি। এরমধ্যে একটি গান গেয়েছেন কক্সবাজারের সৈকত শিল্পী জাহিদ ও তার সঙ্গে গেয়েছেন চট্টগ্রামেরই সন্তান রবি চৌধুরী।

এছাড়া সাগর নিয়ে একটি পুরানো জনপ্রিয় গান থাকবে। গানটির ভিডিওতে দেখা যাবে তারিন ও মীর সাব্বিরকে। এছাড়াও থাকছে চট্টগ্রামের শিল্পী মিঠুন চক্র ও ইমতিয়াজ আলী জিমির যন্ত্র সংগীতের চমক।

দর্শক পর্বে কক্সবাজারকে ঘিরে প্রশ্নোত্তরের মাধ্যমে হাজার হাজার দর্শকের মাঝখান থেকে ৬ জনকে নির্বাচন করা হয়। ২য় পর্বে সাগর নিয়ে তিনটি খণ্ড নাট্যাংশে তারা অভিনয় করেন।

নিয়মিত পর্বগুলোর মধ্যে থাকবে— রীতি মেনে ভীতি, কর্মফলের মর্মকথা, রাশিফলে বাসি কথা, সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রভাব, চোর কথন, শপথ ভঙ্গের শপথসহ বিভিন্ন বিষয়ের ওপর রয়েছে বেশ কয়েকটি নাট্যাংশ।

বরাবরের মতো এবারও ইত্যাদির শিল্প নির্দেশনা ও মঞ্চ পরিকল্পনায় ছিলেন মুকিমুল আনোয়ার মুকিম।

এবারের পর্বের উল্লেখযোগ্য শিল্পীরা হলেন- এসএম মহসিন, সোলায়মান খোকা, মহিউদ্দিন বাহার, ডা. এজাজুল ইসলাম, জিয়াউল হাসান কিসলু, আব্দুল আজিজ, কাজী আসাদ, সুভাশিষ ভৌমিক, আব্দুল কাদের, আফজাল শরীফ, শবনম পারভীন, জিল্লুর রহমান, কামাল বায়েজিদ, বিলু বড়ুয়া, নিপু, রতন খান, আমিন আজাদ, আনোয়ার শাহী, তারেক স্বপন, জামিল, সজল, নিসা, জাহিদ চৌধুরী, সাজ্জাদ সাজু, ইমিলা, হাশিম মাসুদ, নজরুল ইসলাম, মনজুর আলমসহ আরও অনেকে। সৈকতের শিল্পী জাহিদ ও রবি চৌধুরী পরিচালকের সহকারী হিসাবে আছেন রানা ও মামুন।

Spread the love