বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ হাসিনার প্রদক্ষেপ বিজ্ঞান ভিত্তিক শিক্ষা ব্যবস্থা-খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

মো. আতিউর রহমান, বিরল (দিনাজপুর) : বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার জন্য বঙ্গবন্ধুই বলেছিলেন বিজ্ঞান ভিত্তিক শিক্ষা ব্যবস্থা চালু করতে। শেখ হাসিনার প্রদক্ষেপ বিজ্ঞান ভিত্তিক শিক্ষা ব্যবস্থা।

মান সম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা এই শ্লোগানকে সামনে রেখে আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় উপজেলা মিলনায়তনে, প্রাথমিক শিক্ষা দপ্তরের আয়োজনে, মান সম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের লক্ষে মতবিনিময় সভা ও লেপটব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলি বলেন।

তিনি বলেন, বর্তমান শিক্ষাবান্ধব সরকার। এই সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে ব্যাপক সাফল্য এসেছে। আর এ কারণে শিক্ষার উপরে বাজেট বৃদ্ধি করা হয়েছে। প্রতিটি উপজেলায় একটি করে আইটি স্কুল করা হবে।

খালিদ বলেন, আওয়ামী লীগ সস্তা রাজনীতি করেনা। আওয়ামী লীগ বাস্তব ভিত্তিক রাজনীতি করে। বঙ্গবন্ধু যদি সস্থ্যা রাজনীতি করতো তাহলে এদেশ স্বাধীন হতোনা। বঙ্গবন্ধু সস্থ্যা রাজনীতি করেনা বলেই ৩০ লক্ষ মানুষ এই মাতৃভুমিকে জন্মভুমি রুপে রক্ষা করতে জীবন দিতোনা। বর্তমান সরকার শিক্ষার জন্য সকল পদক্ষেপ চালিয়ে যাচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার এবিএম রওশন কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আ.ন.ম বজলুর রশীদ।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) এম.এ লতিফ, সহ-সভাপতি ও বিরল পৌরসভার মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, সাবেক মুক্তিযোদ্ধার কমান্ডার আবুল কাশেম প্রমুখ। প্রধান অতিথি উপজেলার ৭৪টি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে লেপটব প্রদান করেন।

Spread the love