শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছে বলেই বীরগঞ্জ কলেজকে সরকারী করা হয়েছে- এমপি গোপাল

ফজিবর রহমান বাবু ঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছে বলেই বীরগঞ্জের মত প্রত্যন্ত অঞ্চলের একটি কলেজকে সরকারী করণ করা হয়েছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বীরগঞ্জ-কাহারোল এলাকাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করছি। এর মাধ্যমে এ এলাকার শিক্ষার্থীদের পড়ালেখার মান বৃদ্ধিসহ এলাকার জীবনমান উন্নয়ন সম্ভব হবে। শিক্ষা বান্ধব এ সরকার শুধু কলেজগুলোকে সরকারীই করছে না, বরং শিক্ষার মান নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাই শিক্ষকদেরও সরকারের এ কাজে আন্তরিক সহায়তা করতে হবে। নিজ নিজ অবস্থান থেকে শিক্ষার মান উন্নয়নে কাজ করে যেতে হবে। বীরগঞ্জ সরকারী কলেজকে একটি মডেল কলেজ হিসেবে রূপান্তরে শিক্ষক-শিক্ষার্থী, গভর্ণিং কমিটির সদস্যসহ সংশ্লিষ্ট সকলকে ঐকান্তিক প্রচেষ্টা চালাতে হবে।

বীরগঞ্জ ডিগ্রী কলেজকে সরকারী করণ করে প্রজ্ঞাপন জারি করায় ১৪ আগষ্ট মঙ্গলবার বিকালে কলেজের অধ্যক্ষ, শিক্ষক ও কর্মচারীরা সৌজন্য সাক্ষাত করতে দিনাজপুর জেলা পরিষদ মিলনায়তনে এলে স্থানীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল উপরোক্ত কথাগুলো বলেন। এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, বীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ খয়রুল ইসলাম, দৈনিক আজকের দেশবার্তার সম্পাদক চিত্ত ঘোষ, দিনাজপুর সরকারি কলেজের দর্শন বিভাগের অধ্যাপক ড. মাসুদুল হক, বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোঃ নুর ইসলাম নূর প্রমূখ।

এ সময় কলেজটি সরকারি করণে বিশেষ অবদান রাখায় মনোরঞ্জন শীল গোপাল এমপিকে ফুলেল শুভেচ্ছা জানান কলেজের অধ্যক্ষসহ শিক্ষক-কর্মচারীবৃন্দ।

Spread the love