শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরকার দেশে গণমাধ্যমের স্বাধীনতা দিয়েছে: গণপূর্তমন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বর্তমান সরকার দেশে গণমাধ্যমের স্বাধীনতা দিয়েছে। তথ্য অধিকার আইন পাস করে নাগরিকের তথ্য প্রাপ্তির অধিকার দিয়েছে। বেসরকারি খাতে টেলিভিশনের লাইসেন্স উন্মুক্ত করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে ২০তম টেলিভিশন রিপোর্টার্স অব বাংলাদেশে (ট্র্যাব) অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

উন্নয়নের কথা দেশের মানুষকে জানানোর আহ্বান জানিয়ে গণপূর্তমন্ত্রী বলেন, আমরা চাই না টেলিভিশন চ্যানেলগুলো অন্ধের মতো সরকারের পক্ষে নিউজ করুক। কিন্তু নেতিবাচক সংবাদের পাশাপাশি দেশের উন্নয়ন অগ্রযাত্রার অপ্রতিরোধ্য গতির কথা গণমাধ্যমে তুলে ধরতে হবে।

‘প্রধামন্ত্রী শেখ হাসিনার সৃষ্টি গণমাধ্যমে আসুক, সাহসদীপ্ত পদ্মাসেতুর সৃষ্টি, বিদ্যুতের জন্য কানসাটে গুলিবিদ্ধ হওয়ার পরিবর্তে কৃষকদের কৃষি সরঞ্জামাদি প্রাপ্তির কথা, আধুনিক বিশ্বের সঙ্গে সামঞ্জস্য রেখে বাংলাদেশে টানেল, মেট্রোরেল, ছয় লেনের রাস্তা হওয়ার চিত্র, দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনার সাহসী অভিযানের চিত্র গণমাধ্যমে উঠে আসুক- এটা আমরা চাই।’

মন্ত্রী বলেন, আমরা চাই সরকারের ত্রুটিও গণমাধ্যমে উঠে আসুক। কিন্তু একের পর এক নেতিবাচক সংবাদ হলে কর্মস্পৃহা,  উদ্দীপনা ও উৎসাহ ব্যাহত হবে।

টেলিভিশন রিপোর্টার্স অব বাংলাদেশে (ট্র্যাব)-এর সভাপতি কাদের মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বেস্টওয়ে গ্রুপের চেয়ারম্যান মো. মিজানুর রহমান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী ও ট্র্যাবের প্রধান উপদেষ্টা রাজু আলীম।

অনুষ্ঠানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব আতাউর রহমান ও বিশিষ্ট লালন সংগীত শিল্পী ফরিদা পারভীনকে আজীবন সম্মাননা প্রদান করা হয় এবং বিভিন্নক্ষেত্রে গুণী ব্যক্তিদের পুরস্কার তুলে দেয়া হয়।

Spread the love