মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার প্রতিবন্ধীদের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে -এমপি মনোরঞ্জন শীল গোপাল

ফজিবর রহমান বাবু ॥- জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, এরাও মানুষ। তাদের প্রয়োজন শুধু একটু সহযোগিতা ও ভালবাসা। তাই প্রতিবন্ধী শিশুদের মা-বাবাসহ সকলকে তাদের পাশে থেকে সহানুভূতির সহিত কাজ করতে হবে। পাশাপাশি যার যার অবস্থান থেকেও সহযোগিতা করলে প্রতিবন্ধীদের দিয়েও উন্নয়ন সাধন করা সম্ভব। সরকার প্রতিবন্ধীদের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। ইতিমধ্যে প্রতিবন্ধী ভাতা, প্রতিবন্ধীদের যথাযথ প্রশিক্ষণ ও প্রতিবন্ধী বিদ্যালয় স্থাপনসহ নানা সুযোগ-সুবিধা প্রদান করে যাচ্ছে।
১৫ জানুয়ারী সোমবার দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ৭নং মোহাম্মপুর ইউনিয়নে দীপ্ত জীবন ফাউন্ডেশন হাসপাতাল ও পঞ্চগড় আটোয়ারী সি.আর.ডি এর উদ্যোগে রসুলপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় রসুলপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের ৮৫ জন ছাত্র-ছাত্রীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন এমপি গোপাল।
রসুলপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের সভাপতি ও  ৭নং মোহাম্মপুর ইউনিয়নের চেয়ারম্যান গোপাল দেব শর্মা এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন, পঞ্চগড় আটোয়ারী সি.আর.ডি এর নির্বাহী পরিচালক মো. আবু সাঈদ, বীরগঞ্জ থানার ওসি আবু আক্কাছ আহমেদ, বীরগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মো. মোশারফ হোসেন বাবুল ও ৭নং মোহাম্মপুর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি মো. মিজানুর রহমান।

Spread the love