শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাংবাদিকদের সাংবাদিক হওয়ার সুযোগ দিন

বাংলাদেশ স্যাটেলাইট যুগে প্রবেশ করার পর একঝাঁক তারুণ্যের সমন্বয়ে সাংবাদিকতা পেশাটির দিনে দিনে উৎকর্ষ সাধন হচ্ছিল। তারপর হঠাৎ করে থেমে গেল স্বাধীন সাংবাদিকতা। কর্পোরেট নামের একটি শব্দ আটকে দিল তারুণ্যের অগ্রযাত্রা। টিভি পত্রিকা গুলো বিজ্ঞাপন পেলে কোন কোম্পানির জালিয়াতির খবর ছাপেনা, দেখায় না। তরুণ উদ্যমী স্বপ্ন দেখা সাংবাদিক হয়ে গেল টিভি, পত্রিকার কর্মচারী বা কর্মকর্তা।

বাংলাদেশের বেশির ভাগ টেলিভিশন ও পত্রিকার সম্মানিত মালিক এবং সম্পাদকদের সাথে আমার ব্যক্তিগত সম্পর্ক আছে। তারা যথেষ্ট বিত্তশালী এবং সমাজের উঁচু স্থানে প্রতিষ্ঠিত। আপনাদের কাছে অনুরোধ জানাচ্ছি, এই ফোন কোম্পানিগুলো সহ অন্যান্য রাঘব বোয়ালদের জালিয়াতির মুখোশ খুলে দিতে সাহায্য করুন।

সাতদিন আপনারা আপনাদের গণমাধ্যমে কোন প্রভাব খাটাবেন না। সাংবাদিকদের স্টাফ থেকে সাংবাদিক হওয়ার সুযোগ দিন। আপনারা শুধু পর্যবেক্ষণ করুন। জালিয়াত গুলো প্লেন চার্টার করে পালাবে গণরোষের ভয়ে। আর উদ্যমী সাংবাদিকদের অনুরোধ করছি, আপনারা ওখানে স্বাধীন ভাবে কাজ না করতে পারলে সামাজিক যোগাযোগ মাধ্যমে সত্য ভূমিকা পালন করুন। তারুণ্য জেগে উঠেছে, জয় আমাদের নিশ্চিত ।

লেখক-তানভীর হাসান তানু

সাংবাদিক

Spread the love