শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবের সিদ্ধান্তে বিব্রত নই, মন খারাপ: পাপন

দুই টেস্টে ধবলধোলাইয়ের পর নিউজিল্যান্ডের মাটিতে সিরিজ খেলতে কাল রওনা দিবে টাইগাররা। আগে থেকেই তৃতীয় সন্তানের জন্য স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছিলেন সাকিব। তবে আইপিএলে ফের কলকাতার হয়ে সুযোগ পেয়ে পরের শ্রীলঙ্কা সিরিজে টেস্ট খেলতে অনীহা প্রকাশ করেছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দেশের খেলা বাদ দিয়ে ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলাকে গুরুত্ব দেওয়ায় সাকিবের উপর বিব্রত নয় বিসিবি বস, তবে পাপন জানিয়েছেন এই ব্যাপারে তার মন খারাপের কথা।

আজ দীর্ঘ সভার পর গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এখন থেকে কোন ক্রিকেটারকে জাতীয় দলের ম্যাচের ব্যাপারে জোর করা হবে না। চাইলে সেসময় অন্য কোথাও খেলতে পারে। আর সাকিবের ব্যাপারে আমরা বিব্রত ঠিক না, তবে আমাদের মন খারাপ। আমরা ভেবেছিলাম ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাজে খেলার পর ক্রিকেটাররা আরও ঝাপিয়ে পড়বে। ’

নিষেধাজ্ঞার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাটিতে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন সাকিব। তবে প্রথম টেস্টেই উরুর চোটে পড়েন তিনি। যার ফলে সিরিজ থেকেই ছিটকে যান এই তারকা অলরাউন্ডার। তবে এর আগে ফিরেই ক্যারিবিয়ানদের বিপক্ষে বাংলাদেশকে ওয়ানডে সিরিজ জেতান সাকিব।

গত বছরই শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল টাইগারদের। কিন্তু কয়েকবার চেষ্টা সত্ত্বেও করোনা ভাইরাসের কারণে তা স্থগিত করা হয়। এখন স্থগিত হওয়া সেই সফরে এপ্রিলে যাওয়ার ব্যাপারে চিন্তা করছে বিসিবি।

আর এবারই প্রথমবার নয়, সাকিব টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। ২০১৭ সালের সেপ্টেম্বরে কাজের চাপ এড়াতে লাল বলের ক্রিকেট থেকে ৬ মাসের জন্য বিরতি নিয়েছিলেন তিনি।

Spread the love