মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাফ চ্যাম্পিয়নশিপের দ্বাদশ আসর থেকে বাংলাদেশের বিদায়

সাফ চ্যাম্পিয়নশিপের দ্বাদশ আসর থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। আজ নেপালের কাছে ২-০ গোলে হেরে বিদায় নিয়েছে তারা।

বাংলাদেশ এবারের আসরের প্রথম ২ ম্যাচে জয় নিয়ে দারুণ ফর্মে থেকে আজ নেপালের বিপেক্ষে মাঠে নেমেছিলো। আজকের ম্যাচে ড্র করতে পারলেই সেমির টিকিট নিশ্চিত হয়ে যেত তাদের। কিন্তু ঘটনা ঘটলো উল্টো।

শনিবার (৮ সেপ্টেস্বর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেললেও গোলের দেখা পায়নি বাংলাদেশ। উল্টো ম্যাচের ৩৩ মিনিটে গোলরক্ষক শহীদুলের ভুলে বাংলাদেশের জালে বল জড়ায় নেপাল। ফ্রি কিক থেকে গোল করেন নেপালের বিমল ঘারতি।

রাইট উইংয়ে ফ্রি-কিক পায় নেপাল। শট নেন নেপালের বিমল ঘার্তিমাগার। তার নেয়া দুর্দান্ত শটটি চলে আসে সোজা গোলরক্ষক শহিদুল আলম সোহেলের হাতে। দুই হাত মাথার ওপর বাড়িয়ে বলটি লুফে নেন তিনি। কিন্তু হাতে আর বলটি জমিয়ে রাখতে পারলেন না। তার হাত গলে বল চলে যায় জালে।

নীলফামারীতে শ্রীলংকার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচেও গোলকিপার শহিদুল আলম সোহেলের বাজে ভুলের কারণে হারতে হয়েছিল বাংলাদেশকে। সাফ চ্যাম্পিয়নশিপে এসেও একই ভুলের পুনরাবৃত্তি করলেন তিনি। দেশের এক নম্বর গোলকিপার আশরাফুল ইসলাম রানাকে বসিয়ে রাখার মাশুল জেমি ডের দলকে দিতেই হলো।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশ ম্যাচে ফেরার চেষ্টা করলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। উল্টো ম্যাচের শেষ মিনিটে পাল্টা আক্রমণ থেকে শহিদুল আলম সোহেলকে একা পেয়ে তার মাথার ওপর দিয়ে বয়ল জালে পাঠান নেপালের নাওয়াং শ্রেষ্ঠ। তাতে নেপাল আর পাকিস্তানের সমান ৬ পয়েন্ট থাকার পরেও গোল ব্যবধানে এই দুই দলের থেকে পিছিয়ে পড়ায় বিদায় নিয়েছে বাংলাদেশ।

 

Spread the love