শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাভারে স্কুলছাত্রী নীলা হত্যা : মিজানের বাবা-মা রিমান্ডে

ঢাকার সাভারে স্কুলছাত্রী নীলা রায়কে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় প্রধান আসামি মিজানুর রহমানের (২০) বাবা ও মাকে দুই দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ শুক্রবার ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনীম এই আদেন দেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আনোয়ারুল কবির বাবুল জানান, রিমান্ড মঞ্জুর করা আসামিরা হলেন আবদুর রহমান (৬০) ও তাঁর স্ত্রী নাজমুন নাহার সিদ্দিকী (৫০)।

আবদুর রহমান ও তাঁর স্ত্রী সাভারের ব্যাংক কলোনি এলাকায় ভাড়া থাকতেন। তবে নীলা হত্যাকাণ্ডের পরই মূল আসামি মিজানুর রহমানসহ তাঁরাও আত্মগোপনে চলে যান।

আনোয়ারুল কবির বাবুল বলেন, এর আগে আজ বিকেলে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা ও সাভার থানার উপপরিদর্শক (এসআই) নির্মল চন্দ্র ঘোষ তাঁদের সাত দিনের রিমান্ড আবেদন করেন। অপরদিকে আসামিদের পক্ষে তাঁদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক  জামিনের আবেদন খারিজ করে প্রত্যেকের দুই দিন করে রিমান্ডের আদেশ দেন।

র‌্যাব-৪-এর অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহমেদ জানান, তথ্যপ্রযুক্তির সহায়তায় গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার চারিগ্রাম থেকে আবদুর রহমান ও নাজমুন নাহার সিদ্দিকীকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া পলাতক প্রধান আসামি ও কিশোর গ্যাং লিডার মিজানুর রহমানকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এর আগে গত বুধবার মানিকগঞ্জের আরিচা থেকে মিজানুর রহমানের সহযোগী সেলিম পালোয়ান নামের একজনকে গ্রেপ্তার করা হয়। তিনি সাভার পৌরসভার পালপাড়া এলাকার বাসিন্দা।

এদিকে বখাটের ছুরিকাঘাতে স্কুলছাত্রী নীলা রায় হত্যাকাণ্ডের প্রতিবাদ ও প্রধান আসামি মিজানুর রহমানকে গ্রেপ্তারের দাবিতে আগামীকাল শনিবার বেলা ১১টার দিকে সাভার উপজেলা পরিষদের সামনে সাভার নাগরিক কমিটিসহ ২৬টি সংগঠন সম্মিলিতভাবে মানববন্ধন কর্মসূচির ডাক দিয়েছে।

গত ২০ সেপ্টেম্বর রাতে হাসপাতালে যাওয়ার সময় ভাইয়ের সামনে থেকে স্থানীয় অ্যাসেড স্কুলের দশম শ্রেণির ছাত্রী নীলা রায়কে (১৪) তুলে নিয়ে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যা করে বখাটে মিজানুর রহমান চৌধুরী।

Spread the love