শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেই ষড়যন্ত্র এখনো চলছে : মতিয়া

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, ১৫ আগস্টের ষড়যন্ত্রের অংশ হিসেবেই ৩ নভেম্বরের জেল হত্যাকাণ্ড হয়েছিল। স্বাধীনতাবিরোধীরা এখনো সেই ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

শুক্রবার সকালে রাজধানীর পুরাতন কেন্দ্রীয় কারাগারে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার স্মৃতি জাদুঘর পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এসব কথা বলেন।

সকালে কারাগারের স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। প্রথমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। পরে কারা অধিদপ্তরের পক্ষ থেকে অতিরিক্ত আইজি প্রিজন ইকবাল হাসান এবং আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ও সাহারা খাতুন।

শহীদ জাতীয় চার নেতার পরিবারের কোনো সদস্য উপস্থিত না থাকায় তাঁদের পক্ষে কারা অধিদপ্তরের কর্মকর্তারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

মতিয়া চৌধুরী বলেন, ‘স্বাধীনতাবিরোধী শক্তি, যারা বাংলাদেশের অভ্যুদয় চায়নি, যারা বাংলাদেশকে আজো মেনে নিতে পারে না, তারাই ষড়যন্ত্র করছে। দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন ষড়যন্ত্র চলছে।’

‘২১ আগস্ট গ্রেনেড হামলা কি সেই ষড়যন্ত্রের প্রমাণ দেয় না। বিভিন্নভাবে বিভিন্ন সময় শেখ হাসিনাকে ক্ষমতার বাইরে রাখার জন্য ষড়যন্ত্র হয়েছে, সারা বিশ্ব এটা প্রত্যক্ষ করেছে। সব ষড়যন্ত্রকে ভেদ করে জাতির পিতার আদর্শ নিয়ে তাঁর কন্যা ও চার নেতার বংশধররা সবাই এক হয়ে লড়াই করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।’

Spread the love