শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৈয়দপুরে বঙ্গবন্ধু জন্ম ও শিশু দিবসের র‌্যালিতে সরকারি কর্মকর্তারা অংশ নেননি

মো. জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : সৈয়দপুরে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্ম ও জাতীয় শিশু দিবস পালনে উপজেলা প্রশাসনের কতিপয় কর্মকর্তারা র‌্যালিতে অংশগ্রহণ করেননি। ফলে এ বিষয়কে কেন্দ্র করে সুধী মহলে ব্যাপক আলোচনা ও সমালোচনার ঝড় বইছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল সৈয়দপুর শহরে সকাল বেলা সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় হতে দিবসটি পালনের জন্য এক বিশাল র‌্যালি বের হয়। এর নেতৃত্ব দেন উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মো. মুসা জঙ্গী। সাথে ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, সৈয়দপুর মহাবিদ্যালয়ের অধ্যক্ষ হাফিজুর রহমান, কামারপুকুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ আমিনুর রহমান, বণিক সমিতির সভাপতি ইদ্রিস আলী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহ¯্রাধিক শিক্ষার্থীরা।

অথচ সরকারে এ গুরুত্বপূর্ণ দিবসটিকে অবহেলা করে উপজেলা প্রশাসনের উপজেলা কৃষি কর্মকর্তা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, উপজেলা সমাজ কল্যাণ কর্মকর্তা, উপজেলা প্রাণী সম্পদ, উপজেলা আনসার ভিডিপি, উপজেলা নির্বাচন কমিশন, উপজেলা হিসাব রক্ষণ, উপজেলা ভূমি, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাগণ র‌্যালিতে অংশগ্রহণ করেননি। বরং দিবসটিকে যথার্থই গুরুত্ব দেননি। পরে এদের অনেককেই অনুষ্ঠিত আলোচনা সভায় দেখা গেলেও বিষয়টি নিয়ে সুধীজনের মনে ব্যাপক আলোচনা ও সমালোচনার ঝড় বইছে।

র‌্যালিতে অংশগ্রহণকারী বণিক সমিতির সভাপতি ইদ্রিস আলী এক প্রশ্নের জবাবে বলেন, র‌্যালির ফুটেজ দেখলে এর সত্যতার প্রমাণ পাওয়া যাবে।

Spread the love