শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সৈয়দপুরে বিএনপি’র নির্বাচনী পথসভা

মো: জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ শেখ হাসিনার অধীনে নির্বাচন কোনভাবেই সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়া সম্ভব নয় বলে দাবি করেছেন নীলফামারী-৪ আসনের বিএনপি’র প্রার্থী পৌর মেয়র অধ্যক্ষ মো: আমজাদ হোসেন সরকার। তিনি ১৭ ডিসেম্বর (সোমবার) দুপুরে সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন। তিনি বলেন, এ আসন সহ সারাদেশে যে নির্বাচনী পরিবেশ বিরাজ করছে তাতে দেখা যাচ্ছে যে, সরকার তথা মহাজোটের প্রার্থীর ক্ষেত্রে কোন আইন নেই যত আইনী বাধা শুধুমাত্র ঐক্যফ্রন্ট তথা ধানের শীষের প্রার্থীর ক্ষেত্রে। তা না হলে সৈয়দপুর লায়ন্স স্কুল ব্যবহার করে দুই দিন ব্যাপী আওয়ামীলীগ ও জাতীয় পার্টির যৌথ কর্মী সমাবেশ অনুষ্ঠিত হলেও প্রশাসন তথা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলা রিটার্নিং অফিসার তথা জেলা প্রশাসক সর্বপরি নির্বাচন কমিশন কোন ভ্রুক্ষেপ করছেন না কেন। তারা একাধিক গাড়ী ব্যবহার করলেও কোন দোষ হয়না আর যদি আমরা দুই চারটি মোটর সাইকেল নিয়ে ঘুরলেই বলা হয় আচরণ বিধি লঙ্ঘন করা হচ্ছে।

তিনি সংবাদকর্মীদের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন, আপনার লেভেল প্লেয়িং ফিল্ড বলতে কি বোঝেন, এখানে কি লেভেল প্লেয়িং ফিল্ড রয়েছে? এসময় তিনি লাঙ্গল মার্কার একটি হ্যান্ডবিল তুলে ধরে বলেন, দেখুনতো এখানে কয়টি দলীয় প্রধানের ছবি রয়েছে। মার্কা একটি অথচ তাতে দলীয় প্রধান দেখানো হয়েছে এরশাদ ও শেখ হাসিনাকে। এটা কি আচরণ বিধি লঙ্ঘন নয়? এরপরও আমাদের পথসভা থেকে বাড়ি ফেরার পথে দলীয় নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। অনেকের বাড়িতে রাতের বেলা পুলিশী অভিযান চালানো হচ্ছে। কেন এটাই কি লেভেল প্লেয়িং ফিল্ড?

আমজাদ হোসেন সরকার আরও বলেন, আমরা আগেই জানতাম শেখ হাসিনার অধীনে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তারপরও শুধুমাত্র দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতেই এ নির্বাচনে অংশ নিয়েছি। এটাকে আমরা চ্যালেঞ্জের মোকাবেলা করার জন্য আন্দোলনের অংশ হিসেবে নিয়েছি। ইনশা আল্লাহ আগামী ৩০ ডিসেম্বর সৈয়দপুর-কিশোরগঞ্জের মানুষ সরকারের নির্যাতন, নির্বাচন কমিশনের সরকারমূখী আচরণ ও পুলিশ প্রশাসনের অতিরিক্ত সরকারী আনুগত্যের দাত ভাঙ্গা জবাব দিবে ব্যালটের মাধ্যমে।

এসময় পথসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র সভাপতি অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, সহ-সভাপতি শাহিন আক্তার শাহিন, পৌর প্যানেল মেয়র-১ জিয়াউল হক জিয়া, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রওনক জাহান রিনু, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি এরশাদ হোসেন পাপ্পু, সাধারণ সম্পাদক এম এ পারভেজ লিটন, ছাত্রদলের সভাপতি সোহাগ, মহিলা দলের রোজিনা বেগম প্রমুখ।

Spread the love