শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সৌদি রাজপ্রাসাদের সামনে ব্যাপক গোলাগুলি

সৌদি আরবের রাজধানী রিয়াদের সংরক্ষিত এলাকায় রাজপ্রাসাদের সামনে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় একটি ড্রোন ভূপাতিত করা হয়েছে।

শনিবার (২১ এপ্রিল) স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে এই গোলাগুলির ঘটনা ঘটে।

রাশিয়ান গণমাধ্যমে আরটি ও ব্রিটিশ গণমাধ্যম মিরর তাদের অনলাইনে বেশ কয়েকটি ভিডিও প্রকাশ করেছে। এছাড়া সামাজিক গণমাধ্যম টুইটারেও পাওয়া যাচ্ছে গোলাগুলির ভিডিও। তাতে মুহুর্মুহু গোলাগুলি ও বোমা বিস্ফোরণের স্পষ্ট শব্দ পাওয়া যাচ্ছে।

রিয়াদ পুলিশ বিভাগের মুখপাত্র বলেছেন, ধারণা করা হচ্ছে, এটি দূরনিয়ন্ত্রিত একটি খেলনা ড্রোন। আল-খাজুমা পুলিশ স্টেশনের এক কর্মকর্তা সেটি জব্দ করেছেন। ড্রোনটি দেখার পরই পুলিশ যাবতীয় নিরাপত্তা সরঞ্জাম নিয়ে তৎপর হয়। যথাযথ কর্তৃপক্ষ এ ঘটনায় তদন্ত শুরু করেছে।

তবে ড্রোনটি ভূপাতিত করার সময় কোনো হতাহতের ঘটনা ঘটেছে কি না সে ব্যাপারে কোনো তথ্য দেননি ওই কর্মকর্তা।

বার্তা সংস্থা রয়টার্স সৌদি আরবের উচ্চপদস্থ এক কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে, এ সময় বাদশাহ সালমান রাজপ্রাসাদে ছিলেন না। বাদশা দিরিয়ায় তার খামারবাড়িতে ছিলেন।

মধ্যপ্রাচ্য ভিত্তিক গণমাধ্যম ডেইলি সাবহা জানায়, তারা নাম প্রকাশে অনিচ্ছুক এক সরকারি কর্মকর্তার সঙ্গে কথা বলেছেন। তিনি জানিয়েছেন, একটি ড্রোন প্রাসাদের কাছিকাছি আসলে গুলি করে ভূপাতিত করার পরপরই গোলাগুলির ঘটনা শুরু হয়। ডেইলি সাবহা আরও জানায়, প্রাসাদ অভ্যুত্থানের ঘটনাও ঘটতে পারে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বেশ কিছু ভিডিওতে বলা হয়েছে, রাজপ্রাসাদে বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ বিরোধী অভ্যুত্থানের চেষ্টা হয়েছে। ওই সময় বাদশাহ সালমানকে রাজপ্রাসাদ থেকে একটি সামরিক ঘাঁটিতে সরিয়ে নেয়া হয়। তবে সৌদি কর্তৃপক্ষ এই অভিযোগ নাকচ করে দিয়েছে।

Spread the love