শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কাউটরা সমাজে অগ্রণী ভূমিকা পালন করে মানুষের সমর্থন পেতে সক্ষম হয়েছে-

জিন্নাত হোসেন, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর বলেছেন, স্কাউটিং এর মূল নীতি ও আদর্শকে সামনে রেখে দেশের শিশু-কিশোর ও যুবদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সাধারণ শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রম স্কাউটিং সর্বজন স্বীকৃত। স্কাউটিং এর বাস্তবমুখী ধারাবাহিক প্রশিক্ষণের মাধ্যমে ছেলে-মেয়েরা ছোট বেলা থেকেই সঠিক দিক নির্দেশনার ফলে ব্যক্তি ও সমাজ জীবনে নিজেকে প্রতিষ্ঠিত করার সুযোগ পেয়ে থাকে। মাদকমুক্ত সমাজ সুন্দর পরিবেশ তৈরীতে এবং ছিন্নমুল মানুষের সেবা ও সহযোগিতা করার জন্য স্কাউটরা সমাজে অগ্রণী ভূমিকা পালন করে দেশের সরকার ও সাধারণ মানুষের সমর্থন পেতে সক্ষম হয়েছে।

কালেক্টরেট স্কুলে বাংলাদেশ স্কাউটস দিনাজপুর জেলার ব্যবস্থাপনায় ৬৩তম স্কাউট ও ১১১তম কাব স্কাউট লিডার বেসিক কোর্স মহা তাঁবুজলসা’য় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর এ কথা বলেন।

বাংলাদেশ স্কাউটস দিনাজপুর জেলার কমিশনার মাতলুবুল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মাহাবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার, বাংলাদেশ স্কাউটস দিনাজপুর জেলার উপ-কমিশনার  গ্রোথ ও রেজেষ্ট্রেশন মোঃ মঞ্জুরুল হক ও বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের উপ-পরিচালক মোঃ মামুনুর রশিদ। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস দিনাজপুর জেলার সম্পাদক মোঃ আনিসুজ্জামান মিলন। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক ইমরুন নেহার ও মোঃ তানভীর রহমান।  শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর ৬৩তম স্কাউট ও ১১১তম কাব স্কাউট লিডার বেসিক কোর্স এ অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

Spread the love