বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্বাধীনতাকে ধ্বংস করার জন্যই বঙ্গবন্ধুকে হত্যা করা

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, জিয়াউর রহমান প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না বলেই দেশের রাজনীতিতে স্বাধীনতাবিরোধী শক্তিকে প্রতিষ্ঠিত করেছিলেন। দেশের স্বাধীনতাকে ধ্বংস করার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিল।

আজ মঙ্গলবার সকালে নগরীর মতিঝিলের ওয়াপদা ভবনে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত শ্রমিক কর্মচারী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, জিয়াউর রহমান কখনও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন না। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হলে স্বাধীনতাবিরোধী শক্তির সাথে হাত মেলাতেন না। জিয়াউর রহমান ক্ষমতা গ্রহণের পর জামায়াত নেতা গোলাম আজমকে দেশে ফিরিয়ে এনে তাকে নাগরিকত্ব দেন। তিনি শাহ আজিজকে প্রধানমন্ত্রী এবং আব্দুল আলীমকে রেলমন্ত্রী হিসেবে নিয়োগ দান করেন। তিনি বলেন, স্বাধীনতাবিরোধী শক্তিকে দেশের রাজনীতিতে প্রতিষ্ঠিত করার জন্য যা যা করার দরকার- জিয়াউর রহমান তার সবকিছুই করেছেন।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীদের এবং মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধীদের বিচার করে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত করেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত আধুনিক উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে দেশ নিম্ম মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে এবং ২০২১ সালের আগেই দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

এ সংগঠনের সভাপতি এবং জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি মোল্ল্যা আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক লীগের অর্থবিষয়ক সম্পাদক সুলতান আহমেদ ও শ্রমিক কল্যাণ ও ক্রাফট ফেডারেশন বিষয়ক সম্পাদক মো. আলাউদ্দিন মিয়া।

Spread the love