শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্বাস্থ্য সেবা স্বপ্ন পুরণে কমিউনিটি ক্লিনিক কর্নার কক্ষ ৭১

মোঃ আব্দুর রাজ্জাক, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ স্বাভাবিক সন্তান প্রসবে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স উপজেলা বাসীকে নতুন স্বপ্ন দেখিয়েছে। এ ক্ষেত্রে স্বাস্থ্য কমপ্লেক্সের ইর্ষণীয় সাফল্যের পর সাধারণ মানুষের দোড় গোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দিতে এলাকার মানুষের দীর্ঘ দিনের স্বপ্ন পুরনে চালু হয়েছে কক্ষ-৭১। ৭১আমাদের অহংকার। সেই স্বপ্নের অহংকারকে বাস্তবে রুপান্তরের লক্ষ্যে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু করা হয়েছে কমিউনিটি ক্লিনিক কর্নার। যার কক্ষ নম্বর-৭১। যেখানে সাধারণ মানুষ সহজে তাদের স্বাস্থ্য সেবা সম্পর্কিত সব ধরণের সহযোগিতা পাবেন।

বৃহস্পতিবার দুপুরে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কমিউনিটি ক্লিনিক কর্নারের আনুুষ্ঠানিক উদ্বোধন করে জেলা সিভিল সার্জন ডা. মওলা বকস্ চৌধুরী।

পরে স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মোঃ জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডা. মওলা বকস্ চৌধুরী। এ সময় আবাসিক মেডিকেল অফিসার ডা. মাহামুদুল হাসান পলাশ, ডা. তহমিনা ফেরদৌসী, ডা. আফরোজ সুলতানা, ডা. মাধবী দাশসহ স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তা ও কর্মচারী এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এই স্বাস্থ্য কমপ্লেক্সে বেশ কয়েকটি কর্ণার রয়েছে। সরকারী সিদ্ধান্ত মোতাবেক আজ থেকে যোগ হলো কমিউনিটি ক্লিনিক কর্নার। কমিউনিটি ক্লিনিক কর্নার সার্বক্ষণিক ভাবে একজন রুগির অপেক্ষায় থাকবে যার লক্ষ্যই হবে তাৎক্ষণিক ভাবে সেবা প্রদান করা। কমিউনিটি ক্লিনিক কর্নারের কক্ষ-৭১ উপজেলায় স্বাস্থ্য সেবায় একটি মেডিকেল কলেজ হাসাপাতাল এবং পিজি হাসপাতালের ভূমিকা পালন করতে পারে আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। এলাকার মানুষ এবং আমাদের চিকিৎসকগন যদি আন্তরিক হয় তাহলে অবশ্যই আমরা আমাদের স্বপ্ন বাস্তবায়ন করতে সক্ষম হবে।

Spread the love