মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হরিপুরে দুই বান্ধবী বিষপানে আত্মহত্যার চেষ্টা

ঠাকুরগাঁওয়ের হরিপুরে সনাতনধর্মী গুনাই রানী (১৮) ও বনিকা রানী (১৮) নামে বিবাহযোগ্য দুই বান্ধবীর কপালে বিয়ের সিঁদুর পড়ার আগেই পিতার দারিদ্রতার কথা ভেবে যৌতুকের হাত থেকে পিতাকে বাঁচাতে বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করে। গতকাল বুধবার সকাল ৯টার সময় উপজেলার বীরগড় (হরিয়াটলা) গ্রামে এ ঘটনাটি ঘটেছে।
জানা যায়, উপজেলার বীরগড় (হরিয়াটলা) গ্রামের স্কুল ঝড়ে পড়া ৭ম শ্রেণীর ছাত্রী প্রেম কুমারের কন্যা গুনাই রানী এবং একই গ্রামের সরেনের কন্যা বনিকা রানী বাল্যকাল ও স্কুল জীবন থেকেই গভীর ঘনিষ্ঠতায় একে অপরকে গভীরভাবে ভালবেসে বন্ধুত্বের বন্ধনে আবদ্ধ হয়। একে অপরকে ছাড়া কখনো কেউ থাকতো না। বাবার দারিদ্রতার কারণে ৭ম শ্রেণীর পর্যন্ত পড়ালেখা করে ইতিটানে শিক্ষাজীবন। এমতাবস্থায় দারিদ্র পিতা প্রেম কুমার কন্যা গুনাই রানীর বিয়ে ঠিকঠাক করে ফেলে। এবং গতকাল বুধবার বর পক্ষ কন্যাকে আশির্বাদ করতে আসার কথা ছিল। অপরদিকে একই দিনে সরেনের কন্যা বনিকা রানীর বিয়ের প্রস্তাব নিয়ে বর পক্ষের লোকজন আসার কথা ছিল। এমতাবস্থায় দুই বান্ধবী বিষ পান করে পৃথিবী থেকে চলে যাওয়ার চেষ্টা করেন।
এ বিষয়ে বনিকার ভাই দোয়েল চন্দ্রকে জিজ্ঞাসা করা হলে সে জানায়, দুই বান্ধবী বাড়ির সকলের অগচরে বাড়ি থেকে বেড়িয়ে বাড়াপুকুর নামকস্থানে বিষ পান করে পরে ছিল। মাঠের লোকজন আমাকেসহ বাড়ির লোকজনকে খবর দিলে তাদের উদ্ধার করে হরিপুর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসি। বিষপানে আত্মহত্যা করার চেষ্টার বিষয়ে গুনাই রানী ও বনিকা রানীকে জিজ্ঞাসা করা হলে তারা জানায়, দুই বান্ধবির বিয়েতে পিতা কিভাবে বর পক্ষকে যৌতুক দিবে, দারিদ্র পিতার আর্থিক দৈন্যদশার কথা ভেবে পিতাকে যৌতুকের হাত থেকে বাঁচাতে দুই বান্ধবী একসাথে পরামর্শ করে বিষ পানে আত্মহত্যা করার সিদ্ধান্ত নিয়েছিল বলে তারা জানায়। হরিপুর হাসপাতালে জরুরী বিভাগের চিকিৎসক আব্দুল হালিম বলেন, সকাল সাড়ে ১১টার সময় গুনাই রানী (১৮) ও বনিকা রানী (১৮) নামে দুইজন মেয়ে বিষপান অবস্থায় হাসপাতালে নিয়ে আসে। তাদেরকে জরুরীভাবে চিকিৎসা দেওয়া হয়। তারা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

Spread the love