শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাবিপ্রবিতে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি ॥ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (আই.কিউ.এ.সি) এর উদ্যোগে দিনব্যাপী ‘স্টকহোল্ডার ট্রেনিং ওয়ার্কশপ অন কোয়ালিটি এ্যাসিউরেন্স’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিস ও শাখা হতে মোট ৯০ জন তৃতীয় শ্রেণির কর্মচারী অংশ নেন।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (আই.কিউ.এ.সি), হাবিপ্রবি’র পরিচালক এবং বিশ্ববিদ্যালয়ের পোষ্টগ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর মো. মিজানুর রহমান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান। অফিস ব্যবস্থাপনা ও আর্থিক ব্যবস্থাপনার উপর প্রশিক্ষণ প্রদান করেন গ্র্যাজুয়েট ট্রেনিং ইন্সটিটিউট (জিটিআই)- এর প্রফেসর ড. মো. নজরুল ইসলাম এবং কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ এর ট্রেজারার মো. রকিবউদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সকলের প্রশিক্ষণ প্রয়োজন রয়েছে। এ প্রশিক্ষনের মাধ্যমে প্রশিক্ষণ গ্রহণকারীদের পেশাগত দক্ষতার উন্নয়ন ঘটবে এবং বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Spread the love