মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাবিপ্রবি’তে দিনাজপুর অঞ্চলের জীব-বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

হাবিপ্রবি, দিনাজপুর ॥  বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের পৃষ্ঠপোষকতায় বিজ্ঞান একাডেমি দিনাজপুর কর্তৃক আয়োজিত দিনাজপুর অঞ্চলের  জীব-বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৮ শুক্রবার সকালে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের  দায়িত্বপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. মিজানুর রহমান।

বিজ্ঞান একাডেমি দিনাজপুর  আঞ্চলের সভাপতি  ও হাবিপ্রবির  কৃষি রসায়ন বিভাগের প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকারের সভাপতিত্বে  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  বিজ্ঞান অনুষদের  ডীন  প্রফেসর ড. মো. সাইফুর রহমান এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন বিজ্ঞান একাডেমি দিনাজপুরের সদস্য মো. মোস্তাফিজুর রহমান।

প্রধান অতিথির বক্তেব্যে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. মিজানুর রহমান বলেন বিজ্ঞানের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে জীব-বিজ্ঞান। এ প্রতিযোগিতার মাধ্যমে তোমরা নিজেদের আরও শাণিত করবে এবং এ অঞ্চল থেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ  করে কৃতিত্বের স্বাক্ষর রাখবে এ  প্রত্যশা করি।

উল্লেখ্য, দিনাজপুর অঞ্চলের আটটি জেলার ৭৭০ জন শিক্ষার্থী  জুনিয়র, সেকেন্ডারি ও হায়ার- সেকেন্ডারি এই তিন গ্রুপে  বিভক্ত হয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিকালে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Spread the love