শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাবিপ্রবিতে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা উদযাপিত

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপিত হয়েছে। পুরাতন, জরা আর জীর্ণকে বিদায় জানিয়ে শুভ, সুন্দর ও মঙ্গলকে বরণ করার আকাঙ্খা ও সম্ভাবনায় হাবিপ্রবি’র ছাত্র-ছাত্রীরা মেতে উঠে আনন্দ উদযাপনে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে সাজানো হয় নতুন রূপে।

সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার-এর নেতৃত্বে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময় ঢাক-ঢোল, বাঁশি আর একতারার সুরে নেচে-গেয়ে তারুণ্যের উচ্ছ্বাস প্রকাশ করে ছাত্র-ছাত্রীরা। শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের ডীনবৃন্দ, রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন শাখার পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতা-কর্মী, ছাত্র-ছাত্রী ও কর্মচারীরা।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার নববর্ষ উপলক্ষে বিভিন্ন স্টল পরিদর্শন করেন।  এছাড়া বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভিন্ন বিভাগ, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখা, ইন্টারন্যাশনাল স্টুডেন্টস এসোসিয়েশন, সাংস্কৃতিক সংগঠন অর্ক, সেজুতি, রোটার‌্যাক্ট ক্লাব, প্রথম আলো বন্ধুসভা, বিভিন্ন সামাজিক ও অন্যান্য সাংস্কৃতিক সংগঠন স্টলসহ দিনব্যাপী নানাবিধ কর্মসূচি পালন করে। নববর্ষ উপলক্ষে ক্যাম্পাসে প্রায় ২০ টি স্টল বসে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার।

Spread the love