বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হাবিপ্রবির ভিসিকে জড়িয়ে অশালীন বক্তব্যের প্রতিবাদে প্রগতিশীল শিক্ষক ফোরামের সংবাদ সম্মেলন

দিনাজপুর প্রতিনিধি : হাবিপ্রবি’র ভিসির বিরুদ্ধে মিথ্যা প্রচারনার প্রতিবাদে প্রগতিশীল শিক্ষক ফোরাম সাংবাদিক সম্মেলন করেছে।

শুক্রবার বেলা ১১টায় দিনাজপুর প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করে প্রগতিশীল শিক্ষক ফোরাম, হাবিপ্রবি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন প্রগতিশীল শিক্ষক ফোরাম এর সাধারন সম্পাদক প্রফেসর ড, বলরাম রায়।

দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালের উপাচার্য অধ্যাপক রুহুল আমীনকে অবাঞ্চিত ঘোষণা করে বিশ্ববিদ্যালয় থেকে প্রত্যাহারের জন্য ছাত্রলীগের দাবিকে অযৌক্তিক মন্তব্য করে এর তীব্র নিন্দা জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরাম।

সংবাদ সম্মেলনে শিক্ষক ফোরামের নেতারা বলেন, উপাচার্য সম্পর্কে ছাত্রলীগের এ ধরনের মন্তব্য শুধু কুরুচিপূর্ণ নয়, বিশ্ববিদ্যালয়ের সুনাম এবং ভাবমূর্তি বিনষ্টেরও অপচেষ্টা। ছাত্রলীগের বক্তব্য এবং অযৌক্তিক দাবি গোটা শিক্ষক সমাজকেই আঘাত করেছে।

তিনি বলেন, হাবিপ্রবি’র ভর্তি পরীক্ষায় অত্যাধুনিক পদ্ধতিতে ইলেক্ট্রনিক্স ডিভাইস তৈরীর মাধ্যমে অভিনব ডিজিটাল জালিয়াতির অভিযোগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার সাধারন সম্পাদক, পিএইচডি’র ছাত্র অরুন কুমার রায় ও বিএস লেভেল-৪ সেমিস্টার-১ এর ছাত্র এসএম জাহিদ হাসানকে সাময়িক বহিস্কার করেছে। এ ব্যাপারে অধিক তদমেত্মর জন্য একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন ৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে এবং তদন্ত চলছে।

কিন্তু বিশ্ববিদ্যালয়ের এ সিদ্ধান্তের বিরুদ্ধে গত ৫নভেম্বর ছাত্রলীগের ব্যানারে এক সংবাদ সম্মেলনের নামে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোঃ রুহুল আমিন-এর বিরুদ্ধে যে ধরনের বক্তব্য তুলে ধরা হয়েছে তা অত্যন্ত অশালিন এবং মানিহানিকর।

তিনি জানান, ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোঃ রুহুল আমিন মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শের একজন পরিক্ষিত সৈনিক। ছাত্রলীগ এর সুনাম নষ্টের পাশাপাশি সরকারের ভাবমূর্তি নষ্টের ষড়যন্ত্রে লিপ্ত তারা। যারা নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের কাজ থেকে শিক্ষাগ্রহন করে সেই শিক্ষকেরই চরিত্র হননমুলক বক্তব্য দেয় তারা ছাত্র সমাজের কলংক। হাবিপ্রবির সুনাম রক্ষার্থে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, প্রফেসর ডাঃ মোঃ হারুনুর রশিদ, প্রফেসর ড. ফাহিমা খানম, প্রফেসর ডাঃ মোঃ ফজলুল হক, প্রফেসর ড. মোঃ শাহাদত হোসেন খান সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

Spread the love