মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হাবিপ্রবির সিএসই ল্যাবে চুরির ঘটনায় ২ শিক্ষার্থী আটক

হাবিপ্রবি প্রতিনিধি : দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ড. এম ওয়াজেদ ভবনের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের সিএসই বিভাগের ২০১ ও ২০২নং রুম থেকে কম্পিউটারের ৩টি মনিটরসহ ১৮টি কম্পিউটারের হার্ডডিস্ক, র‍্যাম, প্রসেসর চুরি হওয়ার ঘটনার অভিযুক্ত ২ শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

গতকাল শুক্রবার সন্ধ্যার দিকে পুলিশ প্রশাসন ও বিশ্ববিদ্যালয় নিরাপত্তা কর্মকর্তার সহযোগিতায় ৩ শিক্ষার্থীকে আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের কাছে জবান বন্দি ও সাক্ষ্য গ্রহণের পর ছেড়ে দেয়া হয়। পরে অধিকতর তদন্তের স্বার্থে একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রাথমিক তদন্তের পর শনিবার বিকাল সাড়ে ৫ টার দিকে ঘটনার সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় বিবিএ ১৫ তম ব্যাচের শিক্ষার্থী (১) এস এম শরিফুল ইসলাম রাতুল, পিতা মো রফিকুল ইসলাম ,বাসা- রসুলপুর, সিরাজগঞ্জ (২) কৃষি অনুষদের ১৫তম ব্যাচের শিক্ষার্থী রায়হান আলী, পিতা-জাহাঙ্গীর আলম, বাসা- উল্লাপাড়া, সিরাজগঞ্জ কে পুলিশের কাছে সোপর্দ করা হয় ।

এছাড়া এই ঘটনার সাথে তাদের সহায়তাকারী হিসেবে (৩) ইমরান ও (৪) রেজোয়ান রনি নামে দুই শিক্ষার্থীর সংশ্লিষ্টতা আছে বলে জানা গেছে ।

এ ব্যাপারে তদন্ত কমিটির একজন সদস্য তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোন মন্তব্য করা যাচ্ছে না বলে জানান।

তবে বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. মো.খালেদ হোসেন জানান, ঘটনার সাথে জড়িত থাকার ২ জনের সংশ্লিষ্টতা প্রমাণ পাওয়ায় তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়েছে। আরো সন্দেহভাজন যারা আছে তাদের ব্যাপারে অধিক যাচাই-বাচাইয়ের স্বার্থে তদন্ত কমিটি করা হয়েছে । তদন্ত শেষে তারা যে প্রতিবেদন দিবেন সেই অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Spread the love