মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাবিপ্রবি’র ১ম বর্ষের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

দিনাজপুর প্রতিনিধি : হাজী মোহম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। বিস্তারিত আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.hstu.ac.bd-এ পাওয়া যাচ্ছে। আসন বিন্যাস জানার জন্য পরীক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় ওয়েব সাইট দেখার জন্য বলা হচ্ছে। এছাড়া এসএমএস এর মাধ্যমে পরীক্ষার্থীদের আসন বিন্যাস জানিয়ে দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের ২০১৫ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২ নভেম্বর থেকে শুরম্ন হয়ে চলবে ৫ নভেম্বর পর্যন্ত।

ভর্তি পরীক্ষার সময়সূচী হলো- ২ নভেম্বর রবিবার সকাল ৯:৩০টা থেকে ১১টা পর্যন্ত ‘সি’ ইউনিটের (বাণিজ্য) পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিনে বিকাল ৩টা থেকে বিকাল ৪:৩০টা পর্যন্ত ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩ নভেম্বর সোমবার সকাল ৯:৩০টা থেকে ১১টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিনে বিকাল ৩টা থেকে বিকাল ৪:৩০টা পর্যন্ত ‘সি’ ইউনিটের (বিজ্ঞান/মানবিক) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৪ নভেম্বর মঙ্গলবার সকাল ৯:৩০টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিটের রোল নং ১০০০০১ থেকে ১০৬০০০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিকাল ৩টা থেকে বিকাল ৪:৩০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের রোল নং ১০৬০০১ থেকে ১১২২৯৯ পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বর বুধবার সকাল ৯:৩০টা থেকে ১১টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে দুপুর ১:৩০টায় ‘বি’ ইউনিটের রোল নং ২০০০০১ থেকে ২০৬০০০ পর্যন্ত এবং বিকাল ৩টা থেকে বিকাল ৪:৩০টা পর্যন্ত রোল নং ২০৬০০১ থেকে ২১২১০০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উলে­খ্য, বিশ্ববিদ্যালয়ে ২০১৫ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় ১৭৬০ আসনের বিপরীতে ৫৭ হাজার ৩’শ ৭৬জন শিক্ষার্থী বিভিন্ন অনুষদে ভর্তির জন্য আবেদন করেছে। এবার প্রতি আসনের বিপরীতে ৩৩জন শিক্ষার্থী প্রতিযোগিতা করছে।

Spread the love