শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হিলি সীমান্তে নারী ও শিশুসহ ৯ ভারতীয় নাগরিক আটক

নজরুল ইসলাম খোকন, ষ্টাফ রিপোর্টার, হিলি, দিনাজপুরঃ অবৈধভাবে বিনা পাসপোর্টে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে হাকিমপুর উপজেলার হিলি সীমান্তে নারী ও শিশুসহ ৯ ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

 

শুক্রবার দুপুর ২টায় হিলি সীমান্তের কামালগেট নামক এলাকা দিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের পর বিরামপুর টেম্পুস্টান্ড মোড় থেকে হিলি আইসিপি ক্যাম্পের বিজিবি সদস্যরা তাদের আটক করেন।

 

আটক হওয়া ভারতীয় নাগরিকেরা হলেন, ভারতের কোচ বিহার জেলার কোতয়ালি থানার ধলুয়াবাড়ি গ্রামের মৃত নগেনদের ছেলে দীপেন দে (৫১), তার ছেলে ভজন দে (১৬), একই এলাকার মৃত চাদ মোরল পালের ছেলে ফনি চন্দ্র পাল (৬০), ভরৎ চন্দ্র ভৌমিকের ছেলে সমীর চন্দ্র ভৌমিক (৩২), তার স্ত্রী অর্চনা ভৌমিক (৩০), ছেলে শুভ দেব ভৌমিক (১২),মৃত নির্মল চন্দ্র দের স্ত্রী বাসন্তি দে (৬০), মৃত ওমর চন্দ্র দের ছেলে সুকুমার চন্দ্র দে (৫৬),তার স্ত্রী সত্য রানী দে (৪৫)।

 

বিজিবি হিলি আইসিপি ক্যাম্পের কম্পানি কমান্ডার সুবেদার আব্দুল মান্নান জানান, একদল ভারতীয় নাগরিক সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করেছে নিজস্ব গোয়েন্দা সংস্থার কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বিজিবি সদস্যরা হিলি চেকপোষ্টের বিরামপুর টেম্পুস্টান্ড মোড় থেকে তাদের আটক করেন।

 

তিনি আরো জানান, আটক ভারতীয় নাগরিকদের বিএসএফের নিকট হসত্মামত্মর করার জন্য বিজিবির পক্ষ থেকে বিএসএফকে একটি পত্র দেওয়া হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে তাদের ভারতে হস্তান্তর করা হবে।

 

বার্তা প্রেরক, নজরুল ইসলাম খোকন, হিলি, দিনাজপুর,

মোবা:০১১৯১৭৭২২৭৭

 

Spread the love