শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হিলি সীমান্তে সিসিটিভি ক্যামেরা ও সার্চ লাইট স্থাপন

আব্দুল আজিজ, হিলি (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার হিলি সীমান্তে নারী-শিশু পাচার, অস্ত্র, মাদক চোরাচালান রোধসহ বিভিন্ন অপরাধ দমনে সিসিটিভি ক্যামেরা ও সার্চ লাইট স্থাপন করছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গতকাল সকাল থেকে হিলি সীমান্তের বাসুদেবপুর ক্যাম্পের আওতাধীন ফকিরপাড়া, মুহাড়াপাড়া ও নওপাড়ার সহ প্রায় ২ কিলোমিটার এলাকাজুড়ে এসব সিসিটিভি ক্যামেরা ও সার্চ লাইট স্থাপনের কাজ শুরু হয়েছে।

বাসুদেবপুর ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল মান্নান জানান, গত বছর হিলি সীমান্তের বিজিবির হিলি আইসিপি ও হিলি বিওপি ক্যাম্পের আওতাধীন হিলি রেলস্টেশন, চেকপোস্ট গেটসহ আটাপাড়া রেলগেট থেকে ফকিরপাড়া এলাকা পর্যন্ত বিজিবির পক্ষ থেকে সিসিটিভি ক্যামেরা ও সার্চ লাইট স্থাপন করা হয়েছে। এর পর থেকে ওইসব এলাকা দিয়ে চোরাচালানসহ সীমান্তের নানা অপরাধমূলক কর্মকান্ড বন্ধ হয়ে গেছে। এরই ধারাবাহিকতায় ব্যাটালিয়ন অধিনায়কের নির্দেশে সীমান্তের বাসুদেবপুর ক্যাম্পের আওতাধীন ফকিরপাড়া, মুহাড়াপাড়া ও নওপাড়ার প্রায় ২ কিলোমিটার এলাকাজুড়ে সিসিটিভি ক্যামেরা ও সার্চ লাইট স্থাপনের কাজ শুরু হয়েছে। এসব এলাকায় ১৩টি পোলের মাধ্যমে ২৬টি হাইরেজল্যুশনের সিসিটিভি ক্যামেরা ও ২৬টি সার্চ লাইট লাগানো হবে। এছাড়া বাসুদেবপুর ক্যাম্পের ভেতরেও একটি সিসিটিভি ক্যামেরা লাগানো হবে।

Spread the love