শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ উইকেটে বাংলাদেশের জয়

দুর্বল প্রতিপক্ষ ভুটানকে অল্প রানে গুটিয়ে দিয়ে জয়ের মূল ভিত গড়ে দিয়েছিলেন বোলাররা। ঝড়ো ব্যাটিংয়ে বাকি কাজটা সারলেন সৌম্য সরকার। ভুটানকে ১০ উইকেটে হারিয়ে এসএ গেমসে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।

ত্রিভুবন ইউনিভার্সিটি ক্রিকেট মাঠে শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ৬৯ রান করেছিল ভুটান। বাংলাদেশ সেটি পেরিয়ে যায় ৬.৫ ওভারেই।

ছক্কায় ম্যাচ শেষ করার পাশাপাশি ফিফটি পূর্ণ করা সৌম্য ২৮ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫০ রানে অপরাজিত ছিলেন। ১৩ বলে ১৬ রানে অপরাজিত ছিলেন আরেক ওপেনার নাঈম শেখ।

ভুটান ব্যাটিংয়ে নেমেছিল টস জিতে। প্রথম উইকেট পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয় ৯ম ওভার পর্যন্ত! ২৩ রানের উদ্বোধনী জুটি ভাঙেন লেগ স্পিনার মিনহাজুল আবেদিন আফ্রিদি। ১ চার ও ছক্কায় ২৯ বলে ১৫ রান করা স্টাম্পড হন তেনজিন ওয়াংচুক জুনিয়র।

আরেক ওপেনার জিগমে দর্জি ৩৭ বলে ১২ করে বোল্ড হন তানভির ইসলামের বাঁহাতি স্পিনে। এরপর দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল চারে নামা জিগমে সিঙ্গে (১৬ বলে ১৩)। বাংলাদেশের চার বোলার নিয়েছেন একটি করে উইকেট। শেষ দিকে ২ উইকেট নিয়ে সফলতম বোলার পেসার মানিক খান।

রান তাড়ায় বাংলাদেশ জিতেছে অনুমিত গতিতেই। ছক্কায় ম্যাচ শেষ করার পাশাপাশি নিজের ফিফটি ছুঁয়েছেন সৌম্য। তার ইনিংসে ৫ চারের সঙ্গে ছিল ৩ ছক্কা। মোহাম্মদ নাঈম শেখ অপরাজিত থাকেন ১৬ বলে ১৩ রান করে। আসরের পরের ম্যাচে শনিবার বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল, রবিবার শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩। সোনার পদকের লড়াই সোমবার।

Spread the love