শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৬ দফা বাস্তবায়নের দাবীতে জেলা প্রশাসক বরাবরে শারদাঞ্জলী ফোরামের স্মারকলিপি পেশ

রফিকুল ইসলাম ফুলাল,প্রতিনিধি দিনাজপুর ঃঐতিহাসিক কান্তজিউ রাসমেলায় যাত্রাগান,মিনিসার্কাস,অশ্লীল ও নগ্ন-নৃত্য,জুয়া,মাদক এবং অনৈতিক কর্মকান্ড বন্ধরাখাসহ ৬ দফা বাস্তবায়নের দাবীতে জেলা প্রশাসক বরাবরে শারদাঞ্জলী ফোরামের স্মারকলিপি পেশ। দাবী মানা না হলে সমমনা হিন্দু সংগঠনগুলোকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে অনৈতিক কর্মকান্ড প্রতিহতের হুমকী।
দিনাজপুরের ৬টি হিন্দু সংগঠনের একটি ফোরাম শারদাঞ্জলী ফোরামের সভাপতি নারায়ন রায় এবং সাধারন সম্পাদক হৃদয় রায়ের নেতৃত্বে গত ২৩ আগষ্ট দিনাজপুর জেলা প্রশাসক বরাবরে রাসমেলা’র পবিত্রতা রক্ষার স্বার্থে স্মারকলিপি প্রদান করেছে। তারা স্মারকরিপিতে ৬টি দাবী উল্লেখ করেছে,যার মধ্যে রয়েছে রাসমেলা প্রাঙ্গনে কোনপ্রকার যাত্রাগান,মিনিসার্কাস,অশ্লীল ও নগ্ন নৃত্য,জুয়া,মাদক ব্যবহার ইত্যাদি অনৈতিক কর্মকান্ডের ব্যাপারে কোন সরকারী অনুমোদন না দেয়া এবং মেলা প্রাঙ্গনে কেহ যেন অনুরুপ কর্মকান্ড চালাতে না পারে সেব্যাপারে প্রশাসনকে প্রাক-সর্তকতামুলক ব্যবস্থা গ্রহন করতে হবে।
শুরু থেকে শেষ পর্যন্ত ঐতিহাসিক রাসমেলায় সরকারী উদ্দ্যোগে অস্থায়ী চিকিৎসা কেন্দ্র প্রতিষ্ঠা করার মাধ্যমে সকলস্তরের জনগনের জন্য স্বাস্থ্যসেবা এবং নারী-পুরুষ ভেদে মেলার দক্ষিন প্রান্তে স্যানিটেশন ব্যবস্থ নিশ্চিত করতে হবে।
দেশের বিভিন্ন প্রান্ত থেকে মেলায় আগত ভক্ত এবং অনুরাগীদের স্বর্ণ অর্লংকার ছিনতাই প্রতিরোধে ব্যবস্থাগ্রহনসহ নিরাপত্তা নিশ্চিত করতে হবে। মহিলাদের জন্যে একটি বেস্ট-ফিডিং কেন্দ্র চালুসহ সাইকেল-মোটরসাইকেলের রক্ষনাবেক্ষনের জন্যে ষ্ট্যান্ডের ভাড়া ৫-১০ টাকার মধ্যে রাখার দাবী করা হয়েছে।
স্মারকলিপিতে তারা জানিয়েছেন দাবীগুলোর যথাযথ বাস্তবায়ন না হলে শারদাঞ্জলী ফোরামের নেতৃত্বে থাকা ৬টি সংগঠনের নেতাকর্মী সমর্থক এবং সমমনা হিন্দু জনগনকে সাথে নিয়ে রাস মেলায় মানববন্ধন এর্ব শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসুচী পালনের মাধমে সকল প্রকার অনৈতিক কর্মকান্ড প্রতিহত করা হবে। ##

Spread the love