শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭ মাস পর প্রধান শিক্ষিকা হত্যার মূল হোতা গ্রেপ্তার

রংপুর প্রতিনিধি : দীর্ঘ ৭ মাস পর রংপুরের পীরগঞ্জ উপজেলার বিরামপুর আদিবাসী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বিলকিছ আরা বেগম (৫২) হত্যার মূল আসামীকে গ্রেপ্তার করেছে পিবিআই পুলিশ। গত বছর ২০ ডিসেম্বর তাকে নিজ বাড়িতে হত্যা করে দুবৃত্তরা। গত ৩ জুলাই ক্লুলেস এই হত্যাকান্ডের রহস্য উন্মোচনসহ মূল আসামী সিদ্দিকুর রহমান ওরফে সিদ্দিকুল(২০) কে গ্রেপ্তার করা হয়।
পিবিআই সূত্রে জানাগেছে, বিলকিস আরা বেগম বিরামপুর আদিবাসী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা। তিনি বাড়ীতে তার স্বামীসহ একাই থাকতেন। আসামী সিদ্দিকুর রহমান ওরফে সিদ্দিকুল ইতিপূর্বে দুইবার বিলকিছ আরার বাড়িতে চুরি করেছে। একবার হাতে নাতে ধরা পরায় ৪ মাস জেল হাজতে আটক ছিল। সেই ক্ষোভ থেকে ঘটনার ৩ দিন আগে সে সহ আরো চার জন পুনরায় বিলকিছ আরার বাড়িতে চুরি করার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী গত বছরের ২০ ডিসেম্বর তারা বিলকিছ আরার বাড়ীর বাগানের ওৎ পেতে থেকে। তার স্বামী এশার নামাজের জন্য মসজিদে গেলে আসামী সিদ্দিকুল সহ আরো ২ জন ভিকটিমের বাড়ীর ছাদ ঘেষা কাঠাল গাছ দিয়ে ছাদের উপরে উঠে সিড়ি বেয়ে বাড়ীর ভিতর প্রবেশ করে এবং অপর ২ জন বাথরুমের ছাদের ফাকা অংশ দিয়ে বাড়ীর ভিতর প্রবেশ করে। তারা বিভিন্ন রুমে থাকা আসবাব পত্র তছনছ করে। তারা ওয়ার ড্রবের ড্রয়ার ভেঙ্গে প্রায় ৩ ভরি স্বর্নালংকার ও নগদ প্রায় ২ লাখ টাকা ডাকাতি করে । প্রধান শিক্ষিকা ডাকাতদেরকে চিনতে পারলে তাকে শ্বাসরোধ করে ও ঘাড় মটকিয়ে হত্যা করে মেঝেতে ফেলে রেখে পালিয়ে যায়। এঘটনায় প্রথমে একটি ইউডি মামলা করা হয়।
পিবিআই রংপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ কাওছার জানান ভিকটিম সরকারী প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষিকা হওয়ায় মামলাটি খুবেই গুরুত্ব পুর্ন ছিল। সূষ্ঠু তদন্তের জন্য টিম গঠন করা হয়। মামলার মুল রহস্য উৎঘাটন সহ আসামীদের গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। মুল আসামী গ্রেফতার হওয়ায় ও রহস্য উন্মোচিত হওয়ায় এলাকায় স্বস্তি ফিরে এসেছে।
তদন্ত কারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মোঃ আবু হাসান কবির জানান, মূলহোতা আসামী সিদ্দিকুলকে গ্রেপ্তার করা হয়েছে। সে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছে। বাকি আসামীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।

Spread the love