বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

অগণতান্ত্রিক আচরন করলে দিনাজপুরে কঠোর আন্দোলন

দিনাজপুর প্রতিনিধিঃ বিএনপি দিনাজপুর জেলা কমিটির সাধারন সম্পাদক মুকুর চৌধুরী বলেছেন, দিনাজপুরের জেলা ও পুলিশ প্রশাসন আগামীতে গণতান্ত্রিক সভা-সমাবেশে অগণতান্ত্রিক আচরন করে তবে আমরা দিনাজপুরে কঠোর আন্দোলন কর্মসুচী ঘোষনা করবো।

 

মঙ্গলবার দুপুরে বালুবাড়ীস্থ নিজ বাসভবনে এই প্রেস ব্রিফিং তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, দিনাজপুরে আমরা প্রত্যেকটি সমাবেশ-মিছিল শান্তিপুর্নভাবে করেছি। শুধুমাত্র পুলিশ প্রশাসনের অগণতান্ত্রিক আচরন ও বাধাদানের কারনেই ইুতপুর্বে দুটি অপ্রীতিকর ঘটনা ঘটে। ৯ মার্চ দিনাজপুর ইনষ্টিটিউট প্রাঙ্গনে ২০ দলের শান্তিপুর্ন সমাবেশ করার অঙ্গিকার করে অনুমতি চেয়ে পুলিশের কাছে লিখিত আবেদন করেছিলাম। কিন্তু পুলিশ প্রশাসন সোমবারের সমাবেশের অনুমতি না দিলেও নিষিদ্ধও করেনি। অথচ নেতা-কর্মীরা সমাবেশে আসলে পুলিশ তাদের বাধা দেয়।

 

এমনকি বিএনপি কার্যালয় এবং ইনষ্টিটিউট প্রাঙ্গন পুলিশ ও বিজিবি দখল করে রাখে। এর প্রতিবাদে আমরা শান্তিপুর্ন মিছিল করলে সেখানেও পুলিশ-বিজিবি বাধা দেয়। গ্রেফতার করে ২০ দলের বেশ কয়েকজন নেতা-কর্মীকে। আমরা পুলিশ প্রশাসনের এই স্বৈরাচারী আচরনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

 

আমরা বিশ্বাস করি দিনাজপুরের জেলা ও পুলিশ প্রশাসন আগামীতে শান্তিপুর্ন সভা-সমাবেশ ও মিছিলে কোন বাধা প্রদান করবেনা। এর পরও যদি গণতান্ত্রিক সভা-সমাবেশে অগণতান্ত্রিক আচরন করা হয় তবে আমরা দিনাজপুরে আরো কঠোর আন্দোলন কর্মসুচী ঘোষনা করবো।

প্রেস ব্রিফিং-এ আরো উপন্থিত ছিলেন, জেলা বিএনপির সহসভাপতি সহিদুল হক সন্টু, সাবেক ভিপি হামিদুল হক, জেলা ছাত্রদলের সদস্য সচিব মোকসেদুল ইমসলাম টুটুল, যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুল মোন্নাফ মুকুল।

Spread the love